সাংবাদিকদের ওপর হামলা: প্রতিবাদে সিলেটে মানববন্ধন – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিকদের ওপর হামলা: প্রতিবাদে সিলেটে মানববন্ধন

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৬

সাংবাদিকদের ওপর হামলা: প্রতিবাদে সিলেটে মানববন্ধন

DSC_1773পেশাগত দায়িত্ব পালনকালে দীপ্ত টিভির দুই সাংবাদিকসহ চার সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় সচেতন সাংবাদিক সমাজের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে সিলেটের প্রতিনিধিত্বশীল সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের সিলেট প্রতিনিধি মোহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন-সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, টেলিভিশন সাংবাদিক ইউনিয়ন সভাপতি কামকামুর রাজ্জাক রুন, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সেক্রেটারী সজল ছত্রী, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সিলেট শাখার সভাপতি শাহীন আহমদ খান, চ্যানেল এস ইউকে’র বিশেষ প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক আব্দুল মালিক জাকা, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর সাবেক সিলেট প্রতিনিধি সেলিম আউয়াল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সাবেক সভাপতি ও সিনিয়র ফটো সাংবাদিক আতাউর রহমান আতা, সিলেট প্রেসক্লাবের সাবেক সহ-সাধারণ সম্পাদক ও একাত্তর টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ, ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাবের সভাপতি নাহিদ উদ্দিন জুয়েল ও আলোকিত বাংলাদেশ-এর সিলেট প্রতিনিধি শাহ সুহেল আহমদ প্রমুখ।

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, গত কয়েক বছর ধরে সুবিধাভোগীরা দেশের বিভিন্ন স্থানে নানা ভাবে সাংবাদিকদের ওপর হামলা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম ও ঢাকায় দীপ্ত টেলিভিশনের দুজন সাংবাদিকসহ চার সাংবাদিকের ওপর হামলা করা হয়েছে। তিনি এ হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দুষ্কৃতকারীদের আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, সাংবাদিকরা দেশ-জাতি ও সমাজের উন্নয়নে কাজ করছেন। কাজেই, দেশ ও জনগণের জন্যই সাংবাদিক পেশাগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সিলেট প্রেসক্লবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, চট্টগ্রামের একজন প্রভাবশালী রাজনীতিবিদকে নিয়ে রিপোর্ট করার কারণেই দীপ্ত টিভির সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। এ তিনি এ হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি করেন।
সুজন সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী সিলেটের সচেতন নাগরিকদের পক্ষ থেকে মানবন্ধনে সংহতি প্রকাশ করে বলেন, বিভিন্ন সময়ে সাংবাদিক নির্যাতনকারীদের বিচার না হওয়ার কারণেই অপশক্তি আরো বেপরোয়া হয়ে উঠেছে। তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠায় আইনের শাসন প্রতিষ্ঠা খুবই জরুরী। তিনি দীপ্ত টিভির সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করা এবং সাগর-রুনি দম্পতি হত্যাকারীদের দ্রুত বিচার দাবি করেন।
মানবন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাইদুল ইসলাম দুলাল, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সিলেট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক-সাংবাদিক আনাস হাবিব কলিন্স, সুনামগঞ্জ সমিতি সিলেট-এর যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান, ফটো সাংবাদিক দুলাল হোসেন ও মামুন হাসান, বৃক্ষছায়ার নির্বাহী পরিচালক সাবের আহমদ, ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাবের সহ-সভাপতি জুনেদ আহমদ চৌধুরী, বদরুল ইসলাম লস্কর, সাংগঠনিক সম্পাদক শিহাব উদ্দিন রাসেল, সৈয়দ সদরুল ইসলাম সাগর, সুহেল আহমদ, মিসবাহ উদ্দিন আহমদ, আলী মোস্তফা সরকার, বাবর লস্কর, বেলায়েত আহমদ, নারী নেত্রী আসমাউল হুসনা, নাজমা বেগম, হোসনা বেগাম, ও রিয়া বেগম, অনলাইন দৈনিক সিলেটের সকাল-এর স্টাফ রিপোর্টার তানভীর আহমদ রুবেল, সিলেটের সকাল-এর চিফ ফটোগ্রাফার আমির হোসেন সাগর, সিলেটের ডাক-এর ফটো সাংবাদিক মাজেদ আহমদ, দৈনিক উত্তরপূর্বের ফটো সাংবাদিক নুরুল ইসলাম, দৈনিক সিলেট সুরমার ফটো সাংবাদিক শহীদুল ইসলাম, যুবনেতা কামরুজ্জামানসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।
প্রসঙ্গত, গত রবিবার চট্টগ্রামের বহদ্দারহাটের চান্দগাঁও এলাকায় অবৈধ ভূমি দখল নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির দায়িত্ব পালনকালে দীপ্ত টিভির সাংবাদিক আনিসুর রহমান ও ক্যামেরাপারসন মাসুদ দেওয়ানের ওপর হামলা করে দুর্বৃত্তরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল