সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমে’র মতবিনিময় – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমে’র মতবিনিময়

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, মে ১৩, ২০১৮

সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমে’র মতবিনিময়

সিলেট সিটি কর্পোরেশনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেছেন- দেশ জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে।

অবৈধ বাকশালী সরকার নির্বাচন থেকে দুরে রাখতে গণতন্ত্রের মা, তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা ও ভুয়া মামলায় ফরমায়েসী সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। হাইকোর্ট জামিন দিলেও অবৈধ সরকার তাঁর মুক্তি নিয়ে নানামুখী ষড়যন্ত্র করছে।

অসুস্থ নেত্রীকে চিকিৎসা থেকে বঞ্চিত করে সরকার আইন ও মানবাধিকার লংঘন করে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় মামলায় সাজা দিয়ে এবং গ্রেফতারী পরোয়ানা জারি করে বাকশালী কায়দায় ক্ষমতা কুক্ষিগত রাখার ষড়যন্ত্র চলছে। সারাদেশে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা-মামলা ও নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে। ২০১৪ সালের ৫ জানুয়ারী ভোটার বিহীন ও জবরদস্তিমুলক প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী বাকশালী সরকার গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে।

বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি গণতন্ত্রকে মুক্ত করতে অবৈধ অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। আন্দোলনের অংশ হিসেবে বিএনপি স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে অংশ গ্রহণ করে আসছে। সাম্প্রতিক সময়ে বিএনপি গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী বাকশালী একদলীয় সরকারের সকল অপকর্মের জবাব দিতে চ্যালেঞ্জ গ্রহণ করেছে।

এর ধারাবাহিকতায় আসন্ন সিলেট সিটি নির্বাচনে বিএনপির অংশগ্রহণের অংশ হিসেবে আমি উক্ত সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। আমি আশাবাদী দল আমাকে মনোনয়ন দিবে। দলীয় মনোনয়ন নিয়ে আমি নির্বাচিত হলে দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত সিলেট নগরীকে একটি পরিচ্ছন্ন, মাদক ও সন্ত্রাসমুক্ত তিলোত্তমা নগরী হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছি। এক্ষেত্রে জাতির জাগ্রত বিবেক সাংবাদিক সমাজের সহযোগিতা কামনা করছি।

তিনি রবিবার আসন্ন সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে দীর্ঘদিন থেকে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে ধারাবাহিক গনসংযোগের অংশ হিসেবে সিলেটে কর্মরত সকল সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপরোক্ত কথা বলেন।

নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সিলেটে কর্মরত, ইলেক্ট্রনিক মিডিয়া, জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকার সকল পর্যায়ের বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন। সভায় বদরুজ্জামান সেলিম তাঁর দীর্ঘ ৩৮ বছরের বর্নাঢ্য রাজনৈতিক জীবন এবং কর্মের উপর লিখিত বক্তব্য উপস্থাপন করেন। সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

মহানগর বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলীর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত মতবিনিময় সভায় বদরুজ্জামান সেলিম আরো বলেন- আমি রাজনৈতিক প্রতিহিংসা নয়, প্রতিযোগিতায় বিশ্বাসী। আর রাজনৈতিক প্রতিযোগিতার অংশ হিসেবেই আমি দীর্ঘদিন থেকে মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে কাজ করে আসছি। বিগত সিটি নির্বাচনে আমি প্রার্থী ছিলাম, দলীয় নির্দেশনায় নিজের প্রার্থীতা প্রত্যাহার করেছি।

এবার নির্বাচনে আমি দলীয় মনোনয়ন পেতে দলীয় কার্যক্রমের পাশাপাশি ধারাবাহিক গনসংযোগ চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস দল আমার যোগ্যতা, দলীয় ভিত্তি ও জনপ্রিয়তা যাচাই করে আমাকে মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন দিবে। আমি মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হলে বাংলাদেশের উন্নয়ন অর্থনীতির প্রাণ পুরুষ মাটি ও মানুষের নেতা এম সাইফুর রহমানের স্বপ্নের সিলেট গড়ে তোলার দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করছি।

দলীয় মনোনয়ন পেলে নগরীর উন্নয়ন নিয়ে আমার সকল পরিকল্পনা নির্বাচনী ইশতেহারে তুলে ধরবো। এক্ষেত্রে সিলেটের সাংবাদিক সমাজ সহ সকল শ্রেনী পেশার মানুষের সার্বিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল