সাংবাদিকের উপর হামলার দু:খপ্রকাশ, রেড অ্যালার্ট জারি থাকার পরও জেলগেট আক্রমণ করার চেষ্টা করেছে নিপুর সমর্থকরা : ডিআইজি প্রিজন – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিকের উপর হামলার দু:খপ্রকাশ, রেড অ্যালার্ট জারি থাকার পরও জেলগেট আক্রমণ করার চেষ্টা করেছে নিপুর সমর্থকরা : ডিআইজি প্রিজন

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৬

সাংবাদিকের উপর হামলার দু:খপ্রকাশ, রেড অ্যালার্ট জারি থাকার পরও জেলগেট আক্রমণ করার চেষ্টা করেছে নিপুর সমর্থকরা : ডিআইজি প্রিজন

13726848_978634065568589_6605936639324150732_nসিলেট জেলা ছাত্রলীগের বাতিল কমিটির সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু জামিনে জেল থেকে মুক্তি পাওয়ার প্রাক্কালে রেড এলার্ট দেওয়া কারাফটকে তার সমর্থকদের উশৃঙ্খল আচরণে অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার পর সাংবাদিকদের সাথে সাড়ে ৬টার সময় ব্রিফিংকালে তিনি অভিযোগ করে বলেছেন- কারাফটকে রেড এলার্ট জারি থাকার পরও নিপু গ্রুপের  সমর্থকরা জেলগেট আক্রমণ করার চেষ্টা করেছে বলে অভিযোগ করেছেন ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম।
তিনি বলেন- জামিন প্রসেসিং চলাকালে নিপু গ্রুপের সমর্থকরা কেনো নিপুকে জেল থেকে বের করতে দেরি হচ্ছে, এ অজুহাত তুলে কারারক্ষীদের সংঙ্গে সংঘাতে লিপ্ত হয়ে মেইন জেল গেইট আক্রমণ করার চেষ্টা করে। তারা নিপুকে জোর করে নিয়ে যাবে। একটা পর্যায়ে তারা বাইরে গিয়ে আবার আক্রমণ করে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে। আবু তোরাব মসজিদের ব্যারাকে ককটেল মারছে। ককটেলে আমাদের ১৫/২০ জনের মতো সিপাহী আহত হয়েছে। আমরা এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব।
তিনি আরো বলেন- মুফতি হান্নানসহ বহু জেএমবি সিলেট কেন্দ্রীয় কারাগারে আছে। এ মুুহুর্তে রেড এলার্টও চলছে। কারাগার সর্বোচ্চ নিরাপদ এলাকা। কাউকে জামিনে নিতে আসাটাও উচিত না। গেটের ভিতরেও আসা উচিত না। তারা রাস্তায় থাকবে। অতচ তারা মেইন গেট পর্যন্ত চলে এসেছে।  এসে কারারক্ষীদের আহত করেছে। অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে। যা খুবই দুঃখজনক এবং চরম বেআইনি কাজ।  কোন সন্ত্রাসী গোষ্টি যদি কারাফটক আক্রমণ করে তাহলে গুলি করার নির্দেশ আছে। কারণ সরকারের সম্পত্তি রক্ষা করা কারারক্ষীদের কাজ।
এতো বড় ঘটনার পর আইনগত কি ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন- আমরা পুলিশের সাথে কথা বলেছি। তদন্ত করে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সাংবাদিকদের ক্যামেরা ভাংচুরে সাথে কারারক্ষীদের কেউ যদি জড়িত থাকে, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি সাংবাদিকদের কাছে দুঃখপ্রকাশ করেন।