সাংবাদিক আব্দুর রহমান আর নেই: বিভিন্ন মহলের শোক – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিক আব্দুর রহমান আর নেই: বিভিন্ন মহলের শোক

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৬

সাংবাদিক আব্দুর রহমান আর নেই: বিভিন্ন মহলের শোক

KKসিলেটের বিশিষ্ট সাংবাদিক ও প্রভাষক আবদুর রাহমান আর নেই।

সোমবার বেলা সোয়া ৪টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৮ বছর। তিনি স্ত্রী, ১ কন্যাসহ আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক আব্দুর রাহমান গত কয়েক মাস ধরে ক্যান্সারে ভুগছিলেন।

আগামীকাল মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১০টায় আবদুর রাহমানের প্রথম জানাজার নামাজ সিলেট প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। বেলা আড়াইটায় শেষ জানাজা অনুষ্ঠিত হবে তার গ্রামের বাড়ি বালাগঞ্জের খুসকিপুর গ্রামে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন দৈনিক কালের কন্ঠ সিলেট অফিসের আলোকচিত্রি আসকার আমিন রাব্বি। সাংবাদিক আব্দুর রাহমানের মৃত্যুতে সাংবাদিক মহলসহ সবস্তরের মানুষের মাঝে শোক ছায়া নেমে আসে।

উল্লেখ্য, তিনি দৈনিক কালের কন্ঠ সিলেট অফিসে কর্মরত ছিলেন। এছাড়া দৈনিক সিলেটের ডাক ও দৈনিক জালালাবাদ, সিলেট প্রতিদিনিও কাজ করেন। এছাড়া তিনি কোম্পানীগঞ্জে এম সাইফুর রহমান কলেজেরও প্রভাষক ছিলেন।

সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে জেলা ও মহানগর বিএনপির শোক
দৈনিক কালের কন্ঠ সিলেট ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার সম্ভাবনায় তরুন সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
সোমবার এক যৌথ শোকবার্তায় সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, মহানগর সাধারন সম্পাদক বদরুজ্জামান সেলিম ও জেলা সাধারন সম্পাদক আলী আহমদ বলেন- সম্ভাবনায় তরুন সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। সদা হাস্যোজ্জল প্রকৃতির আব্দুর রহমানের অমায়িক ব্যাবহার আমাদেরকে সব সময় মুগ্ধ করতো। তাঁর ইন্তেকালে সিলেটের সাংবাদিক সমাজ এক সাহসী কলম সৈনিককে হারালো যা সহজে পুরন হবার নয়। আল্লাহ তাঁকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন

সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে মহানগর জামায়াতের শোক

সিলেটের সাংবাদিকতা অঙ্গনের প্রিয়মুখ সম্ভাবনায় তরুন সাংবাদিক দৈনিক কালের কণ্ঠ সিলেট ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার আব্দুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন তারা।
সোমবার এক যৌথ শোক বার্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, মহানগর নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ বলেন- সাংবাদিক আব্দুর রহমান ছিলেন সৎ সাংবাদিকতার এক পথিকৃৎ। তাঁর ইন্তেকালে সিলেটের সাংবাদিকতা অঙ্গন সর্বমহলে গ্রহনযোগ্য একজন কলম সৈনিককে হারালো। যা কখনো পুরন হবার নয়। আল্লাহ মরহুম আব্দুর রহমানকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন ও তাঁর পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন।

সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে সিলেট বিভাগ ছাত্রদলের শোক
সম্ভাবনায় তরুন সাংবাদিক দৈনিক কালের কন্ঠ সিলেট ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার আব্দুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সিলেট বিভাগীয় ছাত্রদল নেতৃবৃন্দ। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।
সোমবার এক যৌথ শোক বার্তায় – ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি (সিলেট বিভাগীয়) মাহবুবুল হক চৌধুরী (ভিপি মাহবুব), কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারন সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম নাচন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগীয়) জাকির হোসেন উজ্জল বলেন- সম্ভাবনায় তরুন সাংবাদিক আব্দুর রহমানের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর ইন্তেকালে সিলেটের সাংবাদিক সমাজ এক সাহসী কলম সৈনিককে হারালো যা সহজে পুরন হবার নয়। আল্লাহ তাঁকে জানাতবাসী হিসেবে কবুল করুন ও পরিবারবর্গকে এই শোক সইবার শক্তি দিন। আমীন। আমীন।

সাংবাদিক আব্দুর রহমানের অকাল মৃত্যুতে সিলেট পেশাজীবী পরিষদের শোক
বিশিষ্ট শিক্ষানুরাগী সাংবাদিক ও প্রভাষক আব্দুর রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট পেশাজীবি পরিষদ‘র সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লেঃ কর্ণেল (অবঃ) প্রিন্সিপাল আতাউর রহমান পীর, সহ-সভাপতি অধ্যাপক ড. মোজাম্মেল হক, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক জিয়া, সহ-সাধারণ সম্পাদক সাংবাদিক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ কাওসার আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, কোষাধ্যক্ষ ফয়জল বারী, প্রচার সম্পাদক সুলতান সুমন, যুব ও ক্রীড়া সম্পাদক এডভোকেট সৈয়দ ফজলে এলাহি অভি, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আসাদুল হক আসাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা তাহিরা হাসান চৌধুরী, সদস্য আলহাজ্ব আতাউর রহমান, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল, কাউন্সিলর দেলওয়ার হোসেন সজীব, এডভোকেট শামীম হাসান চৌধুরী, সাংবাদিক এম সিরাজুল ইসলাম, প্রভাষক রুমেল এস এস রহমান পীর, মিজানুর রহমান।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন অকালে সিলেটবাসী হারিয়েছে তরুণ মেধাবী শিক্ষানুরাগী এক কলম সৈনিককে। তার মৃত্যুতে সিলেটবাসী হারিয়েছে একজন উন্নয়ন ও সমৃদ্ধশীল চিন্তার বড় মনের মানুষকে। সিলেটবাসীর মনে তিনি তার কর্মের মধ্যে চিরস্মরণীয় হয়ে থাকবেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেধনা জ্ঞাপন করছি ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল