সাংবাদিক আব্দুর রাহমানের স্মরণে সিলেট প্রেসক্লাবে শোকসভা – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিক আব্দুর রাহমানের স্মরণে সিলেট প্রেসক্লাবে শোকসভা

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৬

সাংবাদিক আব্দুর রাহমানের স্মরণে সিলেট প্রেসক্লাবে শোকসভা

27761শনিবার (১৩ আগস্ট) বিকেলে সিলেট প্রেসক্লাব সদস্য ও দৈনিক কালের কন্ঠের নিজস্ব প্রতিবেদক আবদুর রাহমানের স্মরণে এক শোকসভায় আয়োজন করা হয়।
প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে স্মরণ সভায় আবদুর রাহমানের স্মৃতিচারণ করেন ক্লাব সদস্য ও তাঁর দীর্ঘদিনের সহকর্মী বন্ধুরা। স্মৃতিচারণ করতে গিয়ে অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন। শোক প্রকাশ করে তারা বলেন, আবদুর রাহমানের মৃত্যুতে সিলেটের সাংবাদিকতার অপূরণীয় ক্ষতি হয়েছে।
বক্তারা আরো বলেন, সাংবাদিক আবদুর রাহমান আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন নির্ভীক ও সৎ অনুসন্ধানী সাংবাদিক। তার অনুসন্ধানী লেখনীতে ফুটে উঠেছে সমাজের অসঙ্গতি, মানুষের দুঃখ, কষ্ট, দুর্ভোগ আর দুর্নীতির চিত্র। সাংবাদিকতায় আবদুর রাহমানের নীতি ও আদর্শ অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।
সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশিদ মো. রেনুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী ও আহমেদ নূর, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রেসক্লাবের আইন উপদেষ্টা এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. বশির উদ্দিন, বিশিষ্ট লেখক সাংবাদিক, আবদুর রাহমানের চাচা সেলিম আউয়াল, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর ও মোহাম্মদ সিরাজুল ইসলাম, সাবেক সহ-সভাপতি আজিজুল হক মানিক, মোহাম্মদ বদরুদ্দোজা বদর, আবদুল কাদের তাপাদার ও আতাউর রহমান আতা, চ্যানেল এস’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন, সহ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. আবদুল আহাদ, নির্বাহী সদস্য কাউসার চৌধুরী, সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ ও কবীর আহমদ সোহেল, ক্লাবের সাবেক সদস্য মিনহাজুল ইসলাম জায়েদ, ক্লাব সদস্য আব্দুল বাতিন ফয়সল, আহবাব মোস্তফা খান, ফারুক আহমদ, এম এ হান্নান।
এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য মো. কামরুল ইসলাম, ক্লাব সদস্য চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, ছিদ্দিকুর রহমান, মো. মঈন উদ্দিন মনজু, মো. ফয়ছল আলম, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, ইকবাল মাহমুদ, মঞ্জুর আহমদ, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, নূর আহমদ, এনামুল হক, বেলায়েত হোসেন, বেলাল আহমেদ, নৌসাদ আহমেদ চৌধুরী, শাহ মো. তানভীর, শেখ আব্দুল মজিদ, সাবেক সদস্য শফিকুর রহমান শাহজাহান।
শুরুতে কুরআন তেলাওয়াত করেন ক্লাব সদস্য এম এ মতিন। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা কামরান আহমদ চৌধুরী।

ফেসবুকে সিলেটের দিনকাল