সাংবাদিক ডালিমের বাসায় হামলা, সুগা রানী সহ ৭ জনের বিরুদ্ধে মামলা – দৈনিক সিলেটের দিনকাল

সাংবাদিক ডালিমের বাসায় হামলা, সুগা রানী সহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২০

সাংবাদিক ডালিমের বাসায় হামলা, সুগা রানী সহ ৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
সিলেট শহরতলীর শাহপরান উপশহর এলাকায় সাংবাদিক মুজিবুর রহমান ডালিমের বাসায় সশস্ত্র হামলা ও লুটপাটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে সাংবাদিক ডালিম নিজে বাদি হয়ে শাহপরান (রহ.) থানা এ মামলা দায়ের করেন। মামলায় শাহপরান উপশহর এলাকার মাদকের হাটের নিয়ন্ত্রক সুগা রানী তাতী সহ ৭ জনকে আসামি করা হয়েছে। মামলা নং-২৬, ২৭/১১/২০২০ ইং। সাংবাদিক মুজিবুর রহমান ডালিম দৈনিক দিনরাত পত্রিকার সম্পাদক ও সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য।
মামলার অপর আসামিরা হচ্ছে- শাহপরান উপশহরের বাসিন্দা মৃত সোনা তাতীর ছেলে সাক্ষ্যাৎ তাতী, শাকিল মিয়া, কানাই তাতীর ছেলে শাওন তাতী, শাকিল মিয়ার স্ত্রী মোছা রীনা বেগম ওরফে রুনী তাতী, কানাই তাতীর মেয়ে লাইলী তাতী ওরফে শ্যামলী ও খাদিম চা বাগান এলাকার কালা ময়না।
মামলা দায়েরের কথা নিশ্চিত করেছেন শাহপরান থানার ওসি আব্দুল কাইয়ূম চৌধুরী। তিনি জানিয়েছেন- হামলার ঘটনায় চাদাবাজি, হামলা, সিসিটিভি ক্যামেরা ভাঙচুর ও লুটপাটের ঘটনায় থানায় মামলা রেকর্ড করা হয়েছে। অজ্ঞাত আসামিদের মধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযানে রয়েছে বলে জানান তিনি।
মামলার এজাহারে সাংবাদিক ডালিম উল্লেখ করেছেন- তিনি সম্প্রতি সময়ে শাহপরান এলাকার শাহপরান উশপহরের রোড নং-৩/এ (৪) নং বাসায় ক্রয় করে বসবাস করছেন। গত তিন মাস ধরে তিনি ওই বাসায় নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। গত সোমবার বাসায় কাজ করার সময় আসামি সাক্ষাৎ, শাকিল, শাওন ও রীনা এসে তার কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে। বৃহস্পতিবার সন্ধ্যার পুর্বে তাদের কথা মতো চাঁদা না দিলে আসামি সুগা রানী তাতীর নেতৃত্বে সন্ত্রাসী ও মাদকসেবীরা বৃহস্পতিবার তার বাসায় হামলা চালায়। আসামিরা বাসার গেইট ভেঙ্গে জোরপূর্বক ভেতরে প্রবেশ করে। এ সময় তারা বন্ধ করা দরোজাও ভেঙ্গে ফেলে। এছাড়া ড্রয়িং রুমের জানালার থাই, ঘরের বাইরে থাকা সিসিটিভি ক্যামেরা ভাংচুর করে। এ সময় তারা এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় আসামিরা ঘরের ভেতরে রাখা ইলেকট্রিক সামগ্রী, দুটি সিসি ক্যামেরা চুরি করেও নিয়ে যায়। মামলার এজাহারে ডালিম জানান- ঘটনার পরও আসামিরা তার এবং তার পরিবারবর্গকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।
এদিকে- সাংবাদিক মুজিবুর রহমান ডালিম গতকাল সন্ধ্যায় জানিয়েছেন- মামলা দায়েরের পর ক্ষুব্ধ হয়ে সুগা রানী তাতী ও তার মেয়ে লাইলী তাতী সহ কয়েকজন এসে বাসার সামনে অবস্থান করে। এ সময় তারা অকথ্য ভাষা গালিগালাজ করে। খবর পেয়ে শাহপরান তদন্ত কেন্দ্রের পুলিশ দল ও এলাকার মানুষ এগিয়ে এলে তারা পালিয়ে যায়।

ফেসবুকে সিলেটের দিনকাল