সারাদেশের মতো মৌলভীবাজারেও কারাগারে নিরাপত্তা জোরদার : বেড়েছে কঠোর নজরদারী – দৈনিক সিলেটের দিনকাল

সারাদেশের মতো মৌলভীবাজারেও কারাগারে নিরাপত্তা জোরদার : বেড়েছে কঠোর নজরদারী

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

সারাদেশের মতো মৌলভীবাজারেও কারাগারে নিরাপত্তা জোরদার : বেড়েছে কঠোর নজরদারী

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: জঙ্গিদের হুমকির পর দেশের সব কারাগারে নিরাপত্তা জোরদারের পাশাপাশি মৌলভীবাজার জেলা কারাগারেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।
মৌলভীবাজার কারাগারের জেল সুপার মো. আনোয়ারুজ্জামান বুধবার এ প্রতিনিধিকে জানান, মৌলভীবাজার জেলা কারাগারে কোন জঙ্গি, নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য আটক নেই, নেই কোন মৃত্যদন্ড প্রাপ্ত আসামী। জেলার এর নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স গঠন করে সতর্কতার সাথে দায়িত্ব পালন করছেন।
তিনি আরও বলেন, কোন বহিরাগত ও বাইরের কোন পরিবহনকে কারাগারের সীমানায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। জেল গেটের বাইরে ও ভেতরে সিসি ক্যামেরার মাধ্যমে সকল কর্মকান্ড নজরদারি করা হচ্ছে। সংবেদনশীল মামলার আসামিদের বিশেষ নজরদারি করা হচ্ছে। গেটে বুলেটপ্রæফ জ্যাকেটসহ সশস্ত্র কারারক্ষী দিয়ে ায়িত্ব পালন করা হচ্ছে। আর কারাব›ীর নিরাপত্তায় আমরা সর্বোচ্চ সতর্কতা নিয়েছি।
উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা দেশের সব কারাগারে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠান।
কারা মহাপরিদর্শকের ১৮টি নির্দেশনাযুক্ত ওই চিঠিতে কারাগারে হামলা প্রতিহত করতে স্ট্রাইকিং ফোর্স গঠনের নির্দেশ দেয়া হয়। এছাড়া সকল প্রকার বন্দীর ওপর নজরদারি বাড়ানোর পাশাপাশি জঙ্গি-শীর্ষ সন্ত্রাসী, বিডিআর হত্যা মামলার আসামিসহ সংবেদনশীল সকল মামলার আসামিদের চলাচল ও গতিবিধি নজরদারি করতে বলা হয়। এ চিঠি পাওয়ার পর দেশের কারাগারগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল