সার্চ কমিটির নামে মেরুদণ্ডহীন ইসি গঠন মানা হবে না: নজরুল ইসলাম খান – দৈনিক সিলেটের দিনকাল

সার্চ কমিটির নামে মেরুদণ্ডহীন ইসি গঠন মানা হবে না: নজরুল ইসলাম খান

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৬

সার্চ কমিটির নামে মেরুদণ্ডহীন ইসি গঠন মানা হবে না: নজরুল ইসলাম খান

6-1-14-696x412২৪ অক্টোবর ২০১৬ সোমবার: সার্চ কমিটির নামে ফের মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন গঠন করা হলে মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, ‘অতীতে সার্চ কমিটির নামে এমন লোক খুঁজে বের করা হয়েছে যাদের সত্যিকারের অর্থে কোনো মেরুদণ্ড নেই। তারা আইনের ভেতর চলতে পারে না। ব্যক্তি বিশেষের ইচ্ছায় কাজ করেছে। ফের এ ধরণের ঘটনা ঘটলে তা মেনে নেয়া হবে না। প্রতিবাদ করা হবে।’

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ মরহুম আফসার আহমদ সিদ্দিকীর ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা আহ্বান জানাবো সব দলের মতামত নিয়ে গ্রহণযোগ্য এবং দক্ষ লোককে নির্বাচন কমিশনের দায়িত্ব দেয়া হোক। না হলে আগের মতোই নির্বাচন হবে। যেখানে মানুষের কোনো ভোটাধিকার ছিল না।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামাদ দুদু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল