সিপিবি-বাসদের মিছিল ও সমাবেশ – দৈনিক সিলেটের দিনকাল

সিপিবি-বাসদের মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৬

সিপিবি-বাসদের মিছিল ও সমাবেশ

27327সাম্প্রদায়িক জঙ্গিবাদ, সাম্রাজ্যবাদী দুরভিসন্ধি, লুটপাট, সুন্দরবন সহ প্রাকৃতিক সম্পদ রক্ষার দাবিতে কেন্দ্রীয় ঘোষিত প্রতিরোধ মাসের অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলার উদ্যোগে শনিবার (৬আগস্ট) বেলা ৫টায় মেজরটিলা পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও সিপিবি নেতা গোলাম রাব্বি চৌধুরী ওয়াফির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক এড. আনোয়ার হোসেন সুমন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, শ্রমিক ফ্রন্ট সাধারণ সম্পাদক শাহজান আহমদ, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিপিবি সিলেট জেলার প্রবীণ নেতা বাদল কর, ডা. বিরেন্দ্র চন্দ্র, যুব ইউনিয়ন জেলার সভাপতি খায়রুল হাসান, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের আহবায়ক নাজিকুল ইসলাম রানা, ছাত্র ফ্রন্ট মহানগর সহ-সভাপতি আজহারুল হক চৌধুরী সাকিব, মামুন বেপারী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ এবং সারা বিশ্বে সাম্প্রদায়িক সহিংস সন্ত্রাসী ঘটনায় সবাই উদ্বিগ্ন। ধর্মের নামে উগ্রতা মানুষের মানবতাবোধকে যে কতটা ধ্বংস করে তা দেখা যাচ্ছে। বাংলাদেশে দীর্ঘদিন দরেই এই ধরনের ছোট বড় ঘটনা ঘটে চলেছিল। সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল এইগুলো বিচ্ছিন্ন ঘটনা। সঠিক সময়ে এই সাম্প্রদায়িক জঙ্গিদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করলে জঙ্গিবাদ মাথাচারা দিয়ে উঠত না। বৈষম্যমূলক ও গণতন্ত্রহীন ব্যবস্থা বহাল রেখে শুধু আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জঙ্গিবাদ দমন করা যাবে না। এর জন্য প্রয়োজন সমাজ ও রাষ্ট্রের মধ্যে একটি গণতান্ত্রিক পরিবেশ ও শোষণমুক্ত সমাজ ব্যবস্থা।

বক্তারা আরো বলেন, সরকার বিশেষজ্ঞ ও পরিবেশবাদীদের মত উপেক্ষা করে সুন্দরবনে রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ চুক্তি করছে। যা সম্পূর্ণ দেশ বিরোধী। বক্তারা সাম্প্রদায়িক সন্ত্রাস ও সরকারের ব্যর্থতার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তুলার জন্য সকলের প্রতি আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল