সিরাজগঞ্জে অপহৃত ৪ যুবক উদ্ধার, আটক ২ – দৈনিক সিলেটের দিনকাল

সিরাজগঞ্জে অপহৃত ৪ যুবক উদ্ধার, আটক ২

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৮

সিরাজগঞ্জে অপহৃত ৪ যুবক উদ্ধার, আটক ২

সিরাজগঞ্জের শাহজাদপুরে অভিযান চালিয়ে দুই অপহরণকারীকে আটক করেছে পুলিশ। এ সময় চার অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়। শনিবার শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের যমুনা নদীর দুর্গম চর আগবিয়ানপুর ফকিরপাড়া থেকে তাদেরকে আটক করা হয়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাজা গোলাম কিবরিয়া তদন্তের স্বার্থে অপহরণকারীদের নাম-পরিচয় জানাননি।

উদ্ধার হওয়া ৪ যুবক হলেন- সাকিরুল ইসলাম (২০), জামাল উদ্দিন (২৩), রিংকু মণ্ডল (২০) ও রফিকুল ইসলাম (২২)।

অপহৃত সাকিরুলের চাচা খলিল মিয়া জানান, গত বৃহস্পতিবার সকালে এ চার জনসহ ১০/১২ জন যুবক ইরি-বোরোর জমিতে চারা রোপণের কামলা দিতে পাবনার বেড়া উপজেলার কাশিনাথপুরে যায়। সেখান থেকে অপহরণকারীরা জমিতে কামলা দেয়ার নাম করে এ চার জনকে ডেকে নিয়ে যায়। এরপর তাদের যমুনা নদীর দুর্গম চর আগবিয়ানপুর ফকিরপাড়ার একটি বাড়িতে আটকে রেখে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দাবিকৃত টাকা সময় মত না দেয়া হলে তাদের গলাকেটে হত্যার পর লাশ টুকরা টুকরা করে যমুনা নদীতে ভাসিয়ে দেয়া হবে বলে মোবাইলে তাদের পরিবারকে জানায়।

পরিবারের লোকজন বিষয়টি শাহজাদপুর থানা পুলিশকে জানায়। এরপর থানা পুলিশের পরামর্শে দুটি বিকাশ নম্বরে ১২ হাজার টাকা পাঠায়। পুলিশ ওই দু’টি বিকাশ নম্বর ট্রাকিং করে দুই বিকাশ এজেন্টকে গ্রেফতার করে। এরপর তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে অপহরণকারীদের নাম পরিচয়।

এরমধ্যে অপহৃত রিংকু মণ্ডল অপহরণকারীদের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গিয়ে পাশের চৌহালি উপজেলার ওমরপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মতিন মণ্ডলের কাছে আশ্রয় নেয়। পরে পুলিশ ওই চেয়ারম্যানের সহযোগীতায় রিংকুকে উদ্ধার করে। এ ছাড়া বাকি ৩ অপহৃতকে যমুনা নদীর দুর্গম চর আগবিয়ানপুর ফকিরপাড়া থেকে উদ্ধার ও এক অপহরণকারীকে গ্রেফতার করে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাজা গোলাম কিবরিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযান চালিয়ে ২ অপহরণকারী ও চার অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আদালতের মাধ্যমে অপহরণকারীদের জেলহাজতে পাঠানো হবে বলেও জানান তিনি।