সিরাজদিখানে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ – দৈনিক সিলেটের দিনকাল

সিরাজদিখানে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৬

সিরাজদিখানে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

44মুন্সীগঞ্জ সিরাজদীখান উপজেলার ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে প্রধান শিক্ষককের অপসারণের দাবিতে রবিবার সকাল থেকে দুপুর  পর্যন্ত প্রায় ৬শতাধিক স্কুলের ছাত্রছাত্রী দফায় দফায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ।

পাশাপাশি প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা শিক্ষা অফিসার,স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহীকর্মকর্তার হস্তক্ষেপ উল্লেখ করে শ্লোগান তুলেছেন।

অভিভাবক ও শিক্ষার্থীরা জানান, ২০১২ইং সালের ১লা জুলাই এ বিদ্যালয়ে মো. নাসির উদ্দিন প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই শুরু হয় ইচ্ছেমত শিক্ষক নিয়োগ, উচ্চহারে ভর্তি ফি আদায়, কারও সঙ্গে আলোচনা না করে স্কুলের বার্ষিক ম্যাগাজিন বন্ধ করা ,বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অনুপস্থিতির টাকা আত্মসাৎ, ছাত্রদের দিয়ে সিগারেট আনিয়ে খাওয়াসহ নানা অভিযোগ করেছেন ছাত্রছাত্রী, এলাকাবাসী ও অভিভাবকরা।

দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলন যাবেন বলে ঘোষণা দেন শিক্ষার্থীর। এ বিষয়ে প্রধান শিক্ষক মো নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, একটি মহল পরিকল্পনা করে এসব ছাত্রছাত্রীদের দিয়ে করাচ্ছে।

উক্ত স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও রওনক আফরোজা সোমা বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগে তার বহিষ্কার ও অপসারণের দাবিতে  শিক্ষার্থীরা স্কুলের মাঠ ও গেইটের সামনে বিক্ষোভ করেছে তবে তদন্তের সাপেক্ষে ব্যবস্থা নিব।

ফেসবুকে সিলেটের দিনকাল