সিলেটসহ সারাদেশে বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট মাত্র ৩শ টাকায়! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটসহ সারাদেশে বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট মাত্র ৩শ টাকায়!

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২০

সিলেটসহ সারাদেশে বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট মাত্র ৩শ টাকায়!

সিলনিউজ ডেস্ক :: বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকায় নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর ) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত করোনার সেকেন্ড ওয়েব মোকাবিলায় চট্টগ্রাম বিভাগের প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

করোনাকালে সবচেয়ে বেশি রেমিট্যান্স এসেছে উল্লেখ্য করে মো. আবদুল মান্নান বলেন, বুধবার একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়কে একটি কার্ড বা স্টিকার দিতে বলা হয়েছে। যাতে সহজে চিহ্নিত করা যায় বিদেশগামী যাত্রীদের। যাত্রীরা যদি মনে করে, সে বাসা থেকে টেস্ট করবে সেই সুযোগও রাখা হয়েছে।

বেসরকারি হাসপাতাল সমূহে ফি নির্ধারণের ব্যাপারে তিনি বলেন, বেসরকারি হাসপাতালগুলোকে তদারকি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে। করোনা মহামারির মধ্যে যারা ব্যবসা করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর হবে মন্ত্রণালয়। মানুষের অসহায়ত্বের সুযোগ নিলে এবং অমানবিক আচরণ করলে তাদের শাস্তি পেতে হবে।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন ফেব্রুয়ারিতে বাংলাদেশ আসবে। এ বিষয়ে ক্রয় চুক্তিসহ যাবতীয় প্রক্রিয়া শেষ করা হয়েছে।

এসময় সকলকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান সচিব মো. আবদুল মান্নান।