সিলেটের চা ও চা শ্রমিকদের নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটের চা ও চা শ্রমিকদের নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৮

সিলেটের চা ও চা শ্রমিকদের নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

সিলেটের চা ছাড়া সকাল বেলা আমাদের কারোরই চলে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদ্রায়া মাঠে গতকাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী সিলেটের চা ও চা শ্রমিকদের নিয়ে বলেন, সিলেটের চা ছাড়া সকাল বেলা আমাদের কারোরই চলে না। চা উৎপাদন বৃদ্ধি যেমন করেছি তেমনি চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে, চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে তাদের সন্তানদের শিক্ষার জন্যে বিশেষ থোক বরাদ্দ দেয়া হচ্ছে।

তিনি বলেন, চা যাতে সিলেট থেকে নিলাম হতে পারে-সেই নিলাম কেন্দ্রও সিলেটে খুলে দিয়েছি। সিলেটে যে সকল পণ্য উৎপাদন হয় যেমন বাঁশ, বেত, মূর্তা থেকে শুরু করে কমলালেবু, লেবুসহ অন্যান্য সবকিছুর উৎপাদন বাড়ানোর পদক্ষেপ নিয়েছি। আগরকে আমরা ক্ষুদ্র শিল্প হিসেবে ঘোষণা দিয়েছি-যাতে এই শিল্পটাও গড়ে উঠে। যার সুগন্ধে বিশ্বব্যাপী বিস্তৃত।

গতকাল মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান (বিজি-৬০১) ওসমানী বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে। সিলেট পৌঁছেই হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরাণ (রহ:) ও গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার জিয়ারত করেন।

পরে বিকেল  ৩টা ১ মিনিটে আলিয়া মাদ্রাসা মাঠে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর সিলেট জেলা ও মহানগর আয়োজিত জনসভায় তিনি বক্তব্য রাখেন।

ফেসবুকে সিলেটের দিনকাল