সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত!

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত!

 

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন গত ১৪ জানুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে পুনরায় সভাপতি নির্বাচিত হন অ্যাডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন। তবে বিভ্রাট ঘটে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এ পদে অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান ৬২৭টি করে সমান ভোট পান দুজনে। তাই এ পদের ফলাফল বৃহস্পতিবার ঘোষণা করা হয়নি। এ বিষয়ে রোববার সিদ্ধান্ত নেয়া হবে বলে সেদিন জানানো হয়।

এদিকে, আজ রোববার (১৭ জানুয়ারি) সিলেটে এক ইতিহাস গড়া সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা। অ্যাডভোকেট ফজলুল হক সেলিম ও অ্যাডভোকেট মাহফুজুর রহমানকে দেয়া হয়েছে যৌথ সাধারণ সম্পাদক পদ। তারা বছরের ছয় মাস করে দুজনেই সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

রোববার (১৭ জানুয়ারি) সিলেট জেলা আইনজীবী সমিতির এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে এডভোকেট ফজলুল হক সেলিম ও এডভোকেট মাহফুজুর রহমানের ভোট সমান সমান (৬২৭টি) হওয়ায় চলতি বছরে ৬ মাস করে প্রত্যেকে সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করবেন।

এবারের সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১ হাজার ৬১০ জন ভোটারের মধ্যে ১৩৪৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

৮৭১ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হন এটিএম ফয়েজ উদ্দিন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী সরওয়ার আহমদ চৌধুরী আবদাল পান ৪৩৩ ভোট।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল