সিলেটে আরও ৮৯ জনের করোনা শনাক্ত – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে আরও ৮৯ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

সিলেটে আরও ৮৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

সিলেটে বিভাগে আরও ৮৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এই নিয়ে বিভাগে ২ হাজার ২৫০ জন করোনা আক্রান্ত হয়েছে।

নতুন আক্রান্তদের ৪০ জন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব থেকে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাব থেকে ১৪ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া ঢাকা থেকে আরও ৩৫ জনের করোনা শনাক্তের রিপোর্ট আসে।

শুক্রবার (১২ জুন) দিনগত রাত পৌনে ১২টার দিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব থেকে শনাক্ত ৪০ জনই বিভাগের বাসিন্দা। এরমধ্যে সিলেট মহানগর ও সদর এলাকার। তন্মধ্যে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের ৯ জন, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ১০ জন, ইউমেন্স মেডিক্যাল কলেজের ৫ জন, সরকারের একটি বিশেষ বাহিনীর ৮ জন এবং বাকিরা সিভিল সার্জন কার্যালয়ের।

শাবিপ্রবির পিসিআর ল্যাব থেকে সুনামগঞ্জের আক্রান্তদের মধ্যে আছেন জেলা সদরের ২ জন, জগন্নাথপুরের ৫ জন, দোয়ারাবাজার ও জামালগঞ্জের ৩ জন করে এবং বিশ্বম্ভরপুর উপজেলার একজন। এছাড়া ঢাকা থেকে ই-মেইলে আসা করোনা পজিটিভ ৩৫ জনের ২ জন সুনামগঞ্জের এবং বাকিরা সব সিলেটের বলে জানিয়েছেন ডা. আনিসুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তরে সিলেটের তথ্য মতে, নতুন ৮৯ জনসহ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ২৫০ জনে। বিপরীতে সুস্থ হয়েছেন ৪৪৫ জন। আর মারা গেছেন ৪৪ জন। সিলেট জেলায় নতুন ৭৩ জনসহ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১০ জনে। বিপরীতে সুস্থ হয়েছে ১৩৮ জন। আর মারা গেছে ৩৩ জন। সুনামগঞ্জে নতুন ১৬ জনসহ ৪৩৫ জন আক্রান্তের বিপরীতে ৯৯ জন সুস্থ হয়েছে, মারা গেছে ৪ জন। হবিগঞ্জে ২২৭ জন আক্রান্ত হলেও সুস্থ হয়েছে ১৪২ জন এবং মারা গেছে ৩ জন। মৌলভীবাজারে ১৭৮ জন আক্রান্ত হলেও সুস্থ হয়েছে ৬৬ জন এবং মারা গেছে ৪ জন।