সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, মে ২২, ২০২০

সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

সিলেটের দু’টি ল্যাবে আরো ১৩ জনের দেহে করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (২১ মে) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

আক্রান্তদের মধ্যে ওসমানীতে পুনঃপরীক্ষায় একজনসহ ১২জন এবং শাবিপ্রবি’র ল্যাবে আরেকজনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বৃহস্পতিবার রাতে এ তখ্য নিশ্চিত করেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়  বলেন, হাসপাতালের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার ১৭৮ টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১১ জন। বাকি একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচ্ছন্ন কর্মী পূর্বেই আক্রান্ত ছিলেন। দ্বিতীয় দফায় পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ আসে।

আক্রান্তরা সিলেট নগরী, সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলার বাসিন্দা বলে জানিয়েছেন তিনি।

এদিকে, শাবিপ্রবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বলেন, বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে বৃহিস্পতিবার ৪৯ জনের নমুনার মধ্যে ৪১ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে এক জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, এ পর্যন্ত শুধু সিলেট জেলাতেই আক্রান্ত হয়েছেন ২৪১ জন। আর বিভাগজুড়ে এই সংখ্যা পৌঁছেছে ৫৩৬ জনে। এছাড়া বিভাগের মধ্যে সুনামগঞ্জে ৮২, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজার জেলায় ৬১ জন।

  •  
  •  
  •  
  •  
  •  

ফেসবুকে সিলেটের দিনকাল