সিলেটে আসছেন প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে আসছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০১৮

সিলেটে আসছেন প্রধানমন্ত্রী

আসন্ন সিটি নির্বাচন ও বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করতে সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রীর সিলেট আসার তারিখ নির্ধারন করা হয়েছে।

সিলেটভিউ-কে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামীলীগে সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

তারা জানান- সফরকালে শেখ হাসিনা সিলেটে জনসভাও করবেন। একইসাথে তিনি কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। গত শনিবার ঢাকায় অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, শুধু সিলেটেই নয়, পাঁচ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে বিভাগীয় শহরগুলোতে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তফসিল ঘোষণার পর যেহেতু আইনিভাবে তার সেখানে যাওয়ার সুযোগ নেই, তাই তফসিল ঘোষণার আগেই এই সফর শেষ করবেন তিনি।

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন- বছরের প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে আসছেন, এটা আমাদের জন্য অত্যন্ত খুশীর। যেহেতু প্রধানমন্ত্রী আসছেন অবশ্যই সিলেটবাসীর জন্য বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তিনি উপহার হিসেবে নিয়ে আসবেন। আর প্রধানমন্ত্রীর এ আগমণে সিলেটের আওয়ামী পরিবার আরো সুসংগঠিত হবে, যা আগামী সিটি ও সংসদ নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

২০১৩ সালের ১৫ জুন রাজশাহী, বরিশাল, খুলনা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট হয়। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে এই চার সিটিতেই আওয়ামী লীগ সমর্থিক প্রার্থীরা জিতলেও আওয়ামী লীগ আমলের ভোটে হেরে যান দল সমর্থিত প্রার্থীরা। এরপর একই বছরের ৬ জুন আওয়ামী লীগের শক্তিশালী অবস্থান থাকা গাজীপুরেও হেরে যান আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী।

পাঁচ বিভাগীয় শহরেই আবার বাজতে যাচ্ছে ভোটের দামামা। এবার ভোট হবে দলীয় প্রতীকে। আর জাতীয় নির্বাচনকে সামনে রেখে এসব শহরে ভোট হবে আরও বেশি গুরুত্বপূর্ণ। এ কারণে আওয়ামী লীগ এই নির্বাচনকে গুরুত্বের সঙ্গে নিচ্ছে। আর এর অংশ হিসেবেই শহরগুলোতে যাচ্ছেন শেখ হাসিনা।