সিলেটে আস্ক ইউর লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা অনুষ্টিত – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে আস্ক ইউর লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা অনুষ্টিত

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

সিলেটে আস্ক ইউর লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা অনুষ্টিত

অনলাইন ডেস্ক ::
দি এশিয়া ফাউন্ডশেনের র্অথায়নে উন্নয়ন সংস্থা আইডয়িা র্কতৃক বাস্তবায়নাধীন পিস প্রকল্পের আওতায় সিলেটের কোতয়ালী মডেল থানায় বৃহস্পতিবার সকালে আস্ক ইওর লোকাল পুলশি র্শীষক একটি র্কমশালা অনুষ্ঠতি হয়েেছ। নগরীর একটি হোটেলে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলটিন পুলিশের কতোয়ালী মডেল থানার সহকারী পুিলশ কমশিনার সামছুদ্দিন সালেহ আহমদ চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৭নং ওর্য়াড কাউন্সিলর রাশেদ আহমদ, ১৬নং ওর্য়াড কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ ইয়াছিন এবং সাব-ইন্সপেক্টর মোঃ আতিকুর রহমান । কর্মশালায় কতোয়ালী মডেল থানার অর্ন্তগত কমউনিটি পুলিশিং ফোরামের সদস্য-সদস্যাবৃন্দ,স্থানীয় নানা শ্রেণী-পেশার নাগরকিবৃন্দ এবং আয়োজকসহ মোট ৩৫ জন অংশগ্রহণ করেন।
কর্মশালায় উপস্থিত কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ এবং স্থানীয় নাগরিকবৃন্দ তাদের নিজনিজ এরাকায় শান্তিশৃঙ্খলা রক্ষায় পুলিশের সহযোগিতার নানা দিক নিয়ে আলোচনা করেন। এ সময় পুলিশের কর্মকর্তাবৃন্দ সর্বোচ্ছ সহযোগিতার আশ^াস দেন। কর্মশালায় বিভিন্ন অপরাধের বিষয় পুলিশের নিকট তুলে ধরেন স্থানীয় নেতৃবৃন্দ। এ সময় আইডিয়ার পক্ষে পিস প্রকল্পের সমন্বয়কারী ও সঞ্চালক সুদীপ্ত চৌধুরী অতিথিদের স্বাগত জানান এবং কর্মশালার মূল উদ্দেশ্য তুলে ধরেন। কর্মশালায় দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মোঃ হামিদুল হক অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে পিস প্রকল্পের প্রাথমিক ধারণা দেন। তিনি বলেন, কার্যকরভাবে নাগরিকদের সচেতনতা বৃদ্ধি করা, পুলিশ ও কমিউনিটির মধ্যে তথ্য বিনিময় এবং নানাবিধ প্রতিরোধমূলক কার্যক্রমের মাধ্যমেই উগ্রবাদ বিরোধী প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য আইণ প্রয়োগকারী সংস্থাগুলোকে শক্তিশালী করাই পিস প্রকল্পের মূল লক্ষ্য। কর্মশালাটি বাস্তবায়নে সার্বিক ভূমিকায় ছিলেন প্রশিক্ষণ ও প্রোগ্রাম কর্মকর্তা রোজিনা চৌধুরী এবং উপজেলা ফ্যাসিলিলেটর নাসরিন আক্তার নীলা।