সিলেটে কথা-গান-কবিতায় সমকাল’র প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে মেতেছিল সুহৃদরা – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে কথা-গান-কবিতায় সমকাল’র প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে মেতেছিল সুহৃদরা

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, মে ৩১, ২০১৬

সিলেটে কথা-গান-কবিতায় সমকাল’র প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবে মেতেছিল সুহৃদরা

SAMAKAL PIC.docনেচে, গেয়ে, আনন্দে পালন করা হয়েছে সমকালের ১২ তম প্রতিষ্টাবার্ষিকী। এ উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে দিনব্যাপী চলে নাচ, গান ও কবিতা আবৃত্তি। স্বপ্ন। সাহস। অঙ্গীকারের দৃঢ় প্রত্যয় নিয়ে গতকাল মঙ্গলবার সিলেটের সুহৃদরা মেতেছিল উৎসবে। সকাল ১০ টা থেকে প্রখর রোদের মধ্যে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আসতে শুরু করেন অতিথিরা। তাদেরকে স্বাগত জানান সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু, স্টাফ ফটো সাংবাদিক ইউসুফ আলী ও সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলা সভাপতি রাজ কুমার দাস তনুসহ অন্যান্য সুহৃদরা।
সকাল ১১ টায় কাটা হয় জন্মদিনের কেক। এ সময় উপস্থিত ছিলেন সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলা শাখার উপদেষ্টা লোকমান আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা প্রেসকাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, সিলেট প্রেসকাব ফাউন্ডেশনের সভাপতি আল আজাদ, বাফুফে কার্যনিবাহী কমিটির সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. রহমত উল্লাহ অপু, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সিকান্দার আলী, কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ, ভৈরবের হাজী হাসমত কলেজের প্রফেসর হেনা নুরজাহান, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক প্রনব কান্তি দেব, বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশনের সাধারন সম্পাদক শেখ আশরাফুল আলম নাসির, ছাত্রদলের কেন্দ্রীয় সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী, সংবাদপত্র সেবী ইসমাইল হোসেন ও সিরাজুল ইসলাম।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ মোক্তার আহমদ, মহানগর যুবদল নেতা কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, ফটো সাংবাদিক শংকর দাশ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন গোপাল বর্ধন, ফটো সাংবাদিক শহিদুল ইসলাম, সমকাল সুহৃদ সমাবেশের সহ-সভাপতি এমরান আহমদ, সাধারন সম্পাদক সুব্রত বসু, সাবেক সাধারণ সম্পাদক শাহিন আহমদ, প্রনব চৌধুরী, সুজিত দাশ, রাজু তালুকদার, শম্পা চক্রবতী, আব্দুল আলীম, হেনা মম, আসমা আক্তার মণি, শারমিন আরা মুন্নী, অনন্যা দাস গুপ্ত, দিবাকর তালূকদার, শতাব্দী দাশ, সৌমেন চক্রবতী, রফিকুল ইসলাম, জয় বৈদ্য, অভিজিত বনিক অপু, সাবের হোসেন রানা, স্বস্তিকা তালুকদার, তন্নী সাহা, প্রীতি প্রভা দে, মুন্না দেব, নৃপেন্দ্র শেখর নাথ, সাব্বির আহমদ, অরুপ তালুকদার, দিবাকর তালুকদার, সেজ্যুতি দাস, শ্রেয়া দাস প্রমূখ।
প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সমকাল অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে ১২ বছরে পা রেখেছে। দীর্ঘ ১১ টি বছর পাড়ি দিতে সমকালকে অনেক রক্তচু দেখানো হয়েছে। কিন্তু দমে যায়নি সমকাল। দেশ, জাতি ও মহান মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে এখনো সততা, নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে সমকাল। অতিথিদের বক্তৃতার শেষে সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আগামীতেও সমকাল অসংকোচ প্রকাশের দুরন্ত সাহস নিয়েই পথ চলবে।
আলোচনা শেষে সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলা শাখার উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তী উপলে গান ও কবিতা পরিবেশন করে সুহৃদরা।
এদিকে প্রতিষ্ঠা বার্ষিকীর মূল অনুষ্ঠানে উপস্থিত হতে না পেরে অনেকে পরে সমকাল’র সিলেট ব্যুরোতে এসে শুভেচ্ছা জানান। তাদের মধ্যে ছিলেন সিলেট প্রেসকাবের সহ-সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সিলেট জেলা প্রেসকাবের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাত্তার আজাদ, গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশিষ দেবু প্রমুখ। এছাড়া অনেকেই মুঠোফোনে সমকাল’র সিলেট ব্যুরোতে কর্মরত সাংবাদিক ও ফটো সাংবাদিককে শুভেচ্ছা জানান।

ফেসবুকে সিলেটের দিনকাল