সিলেটে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়ালো

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

সিলেটে করোনা আক্রান্ত ২ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

রেড জোন সিলেটে বিভাগে করোনা আক্রান্ত দুই হাজার ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১১ জুন) বিভাগে নতুন করে আরও ১০৮ জন শনাক্ত হয়েছেন। এরমধ্যে ৮৫ জন সিলেটের এবং ২৩ জন সুনামগঞ্জের বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে ২ হাজার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৪৮ জন, ৪১৯ জন, হবিগঞ্জে ২২৭ এবং মৌলভীবাজারে ১৭৮ জন করোনা আক্রান্ত হয়।

বৃহস্পতিবার সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই দিনে শাবিপ্রবির ল্যাবে আরো ২৩ জন এবং ঢাকার থেকে আরও ৩৮ জনের করোনা পজিটিভ আসে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত ৪৭ জনের মধ্যে সরকারের একটি বিশেষ বাহিনীর ২৯ জন, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ১১ জন, সামসুদ্দিন হাসপাতালের ৬ জন, সিভিল সার্জন কার্যালয়ের একজন।

ঢাকা থেকে শনাক্ত হয়ে আসা ৩৮ জনের মধ্যে বিয়ানীবাজারের ৪ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন, সিভিল সার্জন অফিসের ৩ জন এবং বাকিরা সামসুদ্দিন হাসপাতালের। এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাবে শনাক্ত সুনামগঞ্জের ২৩ জনের মধ্যে জগন্নাথপুর উপজেলার ২ জন, দক্ষিণ সুনামগঞ্জের ৪ জন, দোয়ারাবাজার উপজেলার ৫ জন, দিরাই উপজেলার ৩ জন, ছাতকের ৫ জন এবং সুনামগঞ্জ সদর উপজেলায় ৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

রাতে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, এদিন ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, বিভাগে আক্রান্তদের মধ্যে ৪৩৩ জন সুস্থ হয়েছে। এর মধ্যে সিলেটে ১৩৮ জন, সুনামগঞ্জে ৯৪ জন, হবিগঞ্জে ১৩৯ জন এবং মৌলভীবাজারে ৬২ জন রয়েছে। এছাড়া বৃহস্পতিবার ৩ জনসহ মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪১ জনে। এরমধ্যে সিলেট জেলায় ৩১ জন, সুনামগঞ্জ ও হবিগঞ্জে ৩ জন করে এবং মৌলভীবাজারে ৪ জনের মৃত্যু হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল