সিলেটে কোপাকোপি : প্রেমের বাজারে ধস…! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে কোপাকোপি : প্রেমের বাজারে ধস…!

প্রকাশিত: ৮:৪৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০১৬

সিলেটে কোপাকোপি : প্রেমের বাজারে ধস…!

sylhetttt0911শামীম আহমেদ : ৮ অক্টোবর ২০১৬, শনিবার: ইতিমধ্যে সিলেটে প্রেমের বাজারে ধস নেমেছে প্রেমিক কর্তৃক প্রেমিকাকে কোপানোর কারণে।
গত সোমবার (৩ অক্টোবর) এমসি কলেজ ক্যাম্পাসে শাবিপ্রবি’র ছাত্রলীগের সাময়িক বরখাস্তকৃত সহ-সম্পাদক বদরুল আলম প্রকাশ্য দিবালোকে কোপিয়ে রক্তাত করেন সিলেট সরকারী মহিলা কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে। সে এখন রাজধানীর স্কয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। সোস্যাল মিডিয়ার মাধ্যমে দুনিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে প্রেমিক কর্তৃক প্রেমিকাকে কোপানোর নির্মম দৃশ্য। আর এরপর থেকে সিলেটে ধস নেমে এসেছে প্রেম-প্রীতির বাজার ও আড্ডাখানায়। ভীত-সন্ত্রস হয়ে পড়েছে প্রেমিক-প্রেমিকা জুটি। একে অন্যের প্রতি আস্থা ও বিশ্বাসে ইতিমধ্যে ফাটল ধরেছে। কেউ যেন কাউকে আর বিশ্বাস করতেই পারছে না। প্রেমিক বদরুলের নির্মমতার ভয়াবহ চিত্র ও ফুটেজ কাপিয়ে তুলেছে সব মানুষের হৃদয়, বিশেষ করে প্রেমিক-প্রেমিকা ও বন্ধু-বান্ধবীদের। অনেকটা ভুমিকম্প ও সুনামীর মতই। তাই নিত্যদিনের মত হোটেল রেস্তুরায় দেখা যাচ্ছে না প্রেমিক-প্রেমিকা ও বন্ধু বান্ধবের সেই রকম জমজমাট আড্ডা। ফলে কমে গেছে খোলা ও অভ্যন্তরিন হোটেল-রেস্টুরেন্ট গুলোর ব্যবসা। ব্যবসা কমে গেছে পার্ক ও রিসোর্স স্পট গুলোর। টিলা-পাহাড় আর ন্যাচারাল পার্ক গুলোর ছায়া-শীতল রাস্তা দিয়ে কমে গেছে ছোট্ট ছোট্ট গাড়ি গুলোর ট্রিপ ও যাতায়াত। এমনকি সোস্যাল মিডিয়ায় পূর্বের মত প্রেমিক-প্রেমিকাদের কথোপকথনে ভাটা পড়েছে। যার ফলে মোবাইল কোম্পানীর রমরমা (ইন্টারনেট) ব্যবসা আর নেই। বৃহত্তর সিলেটে রয়েছে জমজমাট হোটেল ও রেস্তোরা ব্যবসা। খোলা জায়গায় ও আলো আঁধারে ব্যঙ্গের ছাতার মত গড়ে ওঠা হোটেল রেস্তরার কোন কমতি নেই নগরীতে। আর এগুলোর সিংহভাগ কাস্টমারই উঠতি বয়সী প্রেমিক-প্রেমিকা। সকাল হতে না হতেই বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ট্রেনিং সেন্টার গুলোতে প্রেমিক যুগলরা ভীড় জমাতো হোটেল-রেস্তোরায়। আড্ডা সেলফি ও রকমারী খাবারে জমে উঠতো ভালবাসার আড্ডা। তখন চরম ব্যস্ততায় দেখা যেত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে। প্রেমিক যুগলদের কারণে অনেকে পরিবার নিয়ে রেস্তুরাগুলোতে বসতে হীনমন্যতায় ভুগতেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, নগরীর কাজিরবাজার ব্রীজে ও কীন ব্রীজের নিচে চলতো জমজমাট চটপটি ও ফুসকা খাবারের ব্যবসা।
কিন্তু গত সোমবার কোপা প্রেমিক বদরুল কর্তৃক খাদিজা আক্তার নার্গিসকে প্রকাশ্যে কোপানোর ঘটনার পর থেকে হোটেল রেস্তোরার ব্যবসায় নেমে এসেছে চরম ধস। এর আগের দিনগুলোর অর্ধেকও কেনা-বেচা হচ্ছে না এগুলোতে। নষ্ট হয়ে যাচ্ছে প্রস্তত করা খাবার দাবার। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রেষ্টুরেন্ট ব্যবসায়ীদের সাথে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। প্রেমের বাজারে ধস নেমে আসায় হোটেল রেস্টুরেন্ট ও পার্ক ব্যবসায়ীরা এখন অভিশাপ দিচ্ছেন কোপা প্রেমিক বদরুলকে।