সিলেটে কোরবাণীর পশুরহাট নিলামে টেন্ডারবাজি : রাজস্ব বঞ্চিত সরকার – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে কোরবাণীর পশুরহাট নিলামে টেন্ডারবাজি : রাজস্ব বঞ্চিত সরকার

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৬

সিলেটে কোরবাণীর পশুরহাট নিলামে টেন্ডারবাজি : রাজস্ব বঞ্চিত সরকার

tintar bazi০১ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার: সিলেটে কোরবানীর পশুর হাট নিলামে অপেন টেন্ডারবাজি হয়েছে। ফলে প্রায় ২০লাখ টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়েছে সিলেট সিটি কর্পোরেশন ও সরকার। বৃহস্পতিবার (১সেপ্টেম্বর) সিলেট সিটি কর্পোরেশনের হলরুমে এ টেন্ডারবাজি হয়।
অভিযোগে প্রকাশ, আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশর এলাকাধীন চালিবন্দরস্থ কয়েদীর হাওর পশুর হাটটি নিলামে দেয়ার বিজ্ঞপ্তি প্রচার করা হয়। বৃহস্পতিবার ছিল টেন্ডার ড্র’র তারিখ। বিজ্ঞপ্তি প্রচারের পর নিলামে নেয়ার জন্য ২৫টি সিডিউল বিক্রি করা হয়। কিন্তু সিলেট জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা কোন দরপত্র দাখিল করতে দেয়নি। তারা তাদের মধ্যকার মাত্র ৩টি সিডিউল (দরপত্র) দাখিল করে ২১লাখ ১০হাজার টাকায় হাটটি নিলাম করে নেয়। জেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারন সম্পাদক রায়হান-গ্র“প স্বল্পমূল্যে টেন্ডারটি লুটে নেয় বলে অভিযোগে প্রকাশ। এর আগে ২০১৫ সালে ঈদুল আযহা উপলক্ষ্যে হাটটি ৩৮লাখ টাকায় নিলামে গিয়েছিল বলেসিলেট সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে।
এব্যাপারে বক্তব্য জানতে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামূল হাবিবের সাথে সন্ধ্যে ৭টায় মুটোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।