সিলেটে চেকপ্রতারনা মামলায় রেজার কারাদন্ড – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে চেকপ্রতারনা মামলায় রেজার কারাদন্ড

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৭

সিলেটে চেকপ্রতারনা মামলায়  রেজার কারাদন্ড

সিলেটে চেকপ্রতারনা মামলায় একজনের কারাদন্ড ও অর্থদন্ড দেয়া হয়েছে। সিলেট মেট্রোপলিটন যুগ্ম জজ আদালতের বিচারক মো. ইব্রাহীম মিয়া বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত ও পলাতক রেজাউর রহমান চৌধুরী রেজা সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন সিলাম চরমোহাম্মদপুরের শহীদুর রহমানের পুত্র।
মামলার বিবরনে প্রকাশ, রেজাউর রহমান চৌধুরী রেজা ও তার ভাই রাকিব চৌধুরী বিভিন্ন ডিপোর ব্যবসার দেখিয়ে জনৈক আব্দুল আজিজ দুলাল সহ কয়েকজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এবং এর বিপরীতে অনেককে ব্যাংকের একাধিক চেক প্রদান করে। পরবর্তীতে চেকগুলো ডিজঅনার হওয়ায় আব্দুল আজিজ দুলালসহ কয়েকজন রেজাউর রহমান চৌধুরীর বির“দ্ধে আদালতে পৃথক চেক প্রতারনা মামলা করেন। এদের মধ্যে ব্যবসায়ী আব্দুল আজিজ দুলাল আদালতে রেজাউর রহমানের বির“দ্ধে ৫টি মামলা করেন। মামলাগুলো হচ্ছে মেট্রেপলিটন সেশন কেস-৩২৭/১৭,৩২৯/১৭,৩৩১/১৭,৩৩৩/১৭ ও ৩৩৪/১৭। এসব মামলায় রেজাউর রহমান চৌধুরী পলাতক রয়েছে। মামলাগুলোর মধ্যে ৩৩৩/১৭ নং মামলায় বৃহস্পতিবার রায় ঘোষনা করা হয় । রায়ে আদালত ওই মামলায় পলাতক রেজাউর রহমান চৌধুরী রেজার ১বছরের কারাদন্ড ও ৪লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।
রেজাউর রহমান চৌধুরীর বির“দ্ধে আরো বেশ কয়েকটি চেক প্রতারনা মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে । ব্যবসা দেখিয়ে রেজাউর রহমান চৌধুরী বিভিন্ন জনের কাছ থেকে প্রায় ৫কোটি টাকা হাতিয়ে নিলে এসব মামলা হয় বলে আদালত সূত্র জানিয়েছে।বিজ্ঞপ্তি

ফেসবুকে সিলেটের দিনকাল