সিলেটে চেক ডিজঅনারের মিথ্যা মামলা থেকে খালাস – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে চেক ডিজঅনারের মিথ্যা মামলা থেকে খালাস

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৭

সিলেটে চেক ডিজঅনারের মিথ্যা মামলা থেকে খালাস

সিলেটে চেক ডিজঅনার মামলা থেকে খালাস পেয়েছেন সোহেল আহমদ চৌধুরী ওরপে সোহেল মিয়া। গতকাল রোববার সিলেট যুগ্ন মহানগর জজ দ্বিতীয় আদালতের বিচারক ইয়াসির আরাফাত খান এ রায় ঘোষনা করেন।
মামলার বিবরনে জানা যায়, ২০১৫ সালের ৯ই জুন আখালিয়া বড়বাড়ি এলাকার বাসিন্দা মৃত মুজিবউদ্দিন চৌধুরীর পুত্র সোহেল আহমদ চৌধুরী ওরপে সোহেল মিয়ার বিরুদ্ধে এক লাখ টাকা চেক ডিজ অনার মামলা দায়ের করা হয়েছিল। মামলার বাদি ছিলেন জেলা বারের আইনজীবি সহকারী সমিতির সদস্য রুহেল আহমদ।
মামলার এজাহারে রুহেল আহমদ জানিয়েছিলেন- ব্যবসায়ীক লেনদেনের কারনে সোহেলের কাছে তিনি এক লাখ টাকা পাওনা পান। পরবর্তীতে চেক দিয়েও তিনি প্রতারনা করেন। এদিকে- আদালতে মামলা দায়ের করার পর দীর্ঘ তিন বছর আদালতে শুনানী হয়। শুনানীকালে আদালতে আসামিপক্ষের আইনজীবিরা প্রমান করেন দায়ের করা মামলাটি মিথ্যা। এর প্রেক্ষিতে গতকাল আদালত সোহেল আহমদ চৌধুরীকে মামলা থেকে বেকসুর খালাস প্রদান করেন বলে জানান সোহেলের আইনজীবি লোকমান আহমদ চৌধুরী।
তিনি জানিয়েছেন- আমরা আদালতে প্রমান করতে পেরেছি আসামির সঙ্গে বাদির কোনো ব্যবসায়ীক লেনদেন ছিলো। কিংবা বাদি আসামিকে চেনেন না। এ কারনে আদালত এই রায় দিয়েছেন। মামলায় আসামি পক্ষে এডভোকেট পান্না লাল দাস, কানাইলাল দাসও শুনানীতে অংশ নেন।
খালাস পাওয়ার পর সোহেল আহমদ চৌধুরী জানিয়েছেন- ব্যবসায়ীক লেনদেনের কারনে মেলা কোম্পানীর কাছে তিনি ওই টাকা দিয়েছিলেন। পরবর্তীতে টাকা পরিশোধ করলেও ওই কোম্পানীর লোকজন প্রতারনা করে আরও টাকা হাতিয়ে নিতে এ মামলা দায়ের করেছিলো। অবশেষে আদালতে তাদের অভিযোগ প্রমানিত না হওয়ায় এই মামলা থেকে খালাস প্রদান করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল