সিলেটে ছাত্রলীগ নেতার দখল থেকে বাসা উদ্ধার – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ছাত্রলীগ নেতার দখল থেকে বাসা উদ্ধার

প্রকাশিত: ৮:৪৯ পূর্বাহ্ণ, মে ২৪, ২০১৬

সিলেটে ছাত্রলীগ নেতার দখল থেকে বাসা উদ্ধার

nipo bclসিলেটে সিপিবি-বাসাদের বিভাগীয় সমাবেশে হামলার মামলায় জেলে থাকা জেলা ছাত্রলীগের সভাপতি হিরন মাহমুদ ওরফে নিপুর দখল থেকে একজন চিকিৎসকের বাসা উদ্ধার করেছে পুলিশ। গত রোববার রাতে সিলেটের এমসি কলেজের পাশে বালুচর এলাকায় দোতলা ওই বাসার তালা খুলে মালিকের কাছে চাবি হস্তান্তর করা হয়।
হিরন মাহমুদকে ১৫ মে রাতে বালুচর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাঁকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর সিপিবির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের উপস্থিতিতে সিলেটের কোর্ট পয়েন্টে আয়োজিত বিভাগীয় এক সমাবেশে হামলা চালিয়েছিলেন হিরন মাহমুদ। এতে মুজাহিদুল ইসলামসহ সিপিবি-বাসদের ১০ নেতা-কর্মী আহত হয়েছিলেন। এ ঘটনায় দেশজুড়ে বিরূপ প্রতিক্রিয়া হলে সিলেট জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছিল। হামলার ঘটনায় হিরনকে প্রধান আসামি করে মামলা হয়েছিল।
পুলিশ সূত্র জানায়, এ ঘটনার একজন গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন হিরন মাহমুদ। তাঁর নেতৃত্বাধীন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হলেও তিনি সিলেট এমসি কলেজের পাশের বালুচর এলাকায় তাঁর পক্ষের নেতা-কর্মীদের নিয়ে অবস্থান করছিলেন। প্রায় আট মাস আগে বালুচরে চিকিৎসক আবদুল আজিজের দোতলা বাসা ভাড়া নিয়ে আর ভাড়া পরিশোধ করছিলেন না। উল্টো তিনি বাসার মালিক বলে দাবি করছিলেন। সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ওসি শাহজামাল মুন্সি বলেন, চিকিৎসকের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাসাটি উদ্ধার করে তাঁর জিম্মায় দেওয়া হয়েছে।
ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, সিপিবি-বাসদের সমাবেশে হামলার ঘটনায় কেন্দ্র থেকে জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির প্রায় এক বছর পর নতুন কমিটি গঠন করা হয়। হিরন ওই কমিটিতে তাঁর একটি পক্ষ সৃষ্টি করে সম্প্রতি ছাত্রলীগের রাজনীতিতে তৎপর হন। বালুচরে দখলে থাকা ওই বাসায় অবস্থান করে গত ৭ মার্চ সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনাটিও হিরনের নেতৃত্বাধীন পক্ষের সঙ্গে সংঘটিত হয়। সর্বশেষ এ ঘটনার পর কেন্দ্র থেকে সিলেটে জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমও বন্ধ করা হয়েছে।

ফেসবুকে সিলেটের দিনকাল