সিলেটে জঙ্গি হামলার ঝুঁকি! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে জঙ্গি হামলার ঝুঁকি!

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, জুলাই ৫, ২০১৬

সিলেটে জঙ্গি হামলার ঝুঁকি!

terrorist1জকিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে গুলশানসহ সারাদেশে জঙ্গী হামলার চলমান পরিস্থিতিতে উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির জরুরি সভা সোমবার (০৪ জুলাই) দুপুর ১২টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশশেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে গুলশানের নারকীয় জঙ্গি হামলায় দেশী-বিদেশী নিহত নাগরিকদের আত্মার মাগফিরাত ও পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়েছে। কাপুরুষোচিত হামলার নিন্দা জানিয়ে সরকারের দু’দিনের রাষ্ট্রীয় শোকে জকিগঞ্জবাসী একাত্মতা প্রকাশ করেন। সভায় সারা উপজেলার ৬৮টি মন্দিরের সেবায়েত ও পূজা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন- জঙ্গীবাদকে ইসলাম কখনো সমর্থন করেনা। ইসলামে স্পষ্ট উল্লেখ রয়েছে মানুষ হত্যা জঘণ্যতম মহাপাপ। ইসলামের ভুল ব্যাখা করে জঙ্গীরা মানুষ হত্যার মত জঘণ্যতম অপরাধে উদিয়মান তরুণদের জড়িয়েছে। তাদের সকল জঙ্গী হামলা মোকাবেলা করতে সামাজিক নিরাপত্তার বিকল্প কোন নিরাপত্তা হতে পারেনা। এজন্য সকল মসজিদ ও মন্দির কমিটির নেতৃবৃন্দকে আরো দায়িত্বশীল হতে হবে। বড় বড় মসজিদ ও মন্দিরে সিসি ক্যামেরা স্থাপনের দাবিও জানানো হয়।

সিলেট জেলার জকিগঞ্জসহ ৩টি উপজেলাকে ঝুঁকিপূর্ণ ও জঙ্গী হামলার উপজেলা হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে সভায় জানিয়েছে পুলিশ প্রশাসন। কানাইঘাট ও বিয়ানীবাজার উপজেলায়ও সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে।

বক্তারা বলেন- এ হামলা শুধু গুলশানে নয়, নজিরবীহিন এ হামলা সারা বাংলাদেশের বুকে হয়েছে। বর্তমান পরিস্থিতি একাত্তরের চাইতেও কম নয় দাবি করে এর স্থানীয় প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে কমিউনিটি পুলিশং, থানা পুলিশ, রাজনীতিবীদ, মসজিদের ইমাম ও সেবায়েতদেরসহ সকল ধর্ম বর্ণ র্নিবিশেষে সকল শ্রেণি-পেশার মানুষদের এগিয়ে আসার আহবান জানান। সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সন্তুষ্টজনক উপস্থিতি না-থাকায় ক্ষোভ প্রকাশও করা হয়।

বক্তব্য রাখেন- সহকারী পুলিশ সুপার জ্যোতির্ময় সরকার, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, কাজলসার ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, কসকনপুর ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন লস্কর, জকিগঞ্জ থানার ওসি সফিকুর রহমান খাঁন, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল মুতলিব, জেলা পূজা উদযাপন কমিটির নেতা জ্যোতিষ চন্দ্র পাল, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক বিভাকর দেশমূখ্য, আওয়ামী লীগ নেতা এমএজি বাবর, শিহাব উদ্দিন প্রমুখ।

ফেসবুকে সিলেটের দিনকাল