সিলেটে ঠেকানো যাচ্ছে না যানবাহন ও মানুষের চলাচল – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ঠেকানো যাচ্ছে না যানবাহন ও মানুষের চলাচল

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২১

সিলেটে ঠেকানো যাচ্ছে না যানবাহন ও মানুষের চলাচল

স্টাফ রিপোর্ট::

করোনার সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায় চলমান বিধি নিষেধের মেয়াদ বা সর্বাত্মক লকডাউনের তৃতীয় ধাপের প্রথম দিন আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে শুরু হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন অনুযায়ী আগামী বুধবার (২৮ এপ্রিল) মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ বা লকডাউন বহাল থাকবে।এদিকে, সর্বাত্মক লকডাউনে সিলেটে ঠেকানো যাচ্ছে না যানবাহন ও মানুষের চলাচল। পুলিশের তৎপরতা তেমন চোখে পড়ছে না। বৃহস্পতিবার (২২ এপ্রিল) তৃতীয় দফায় লকডাউনের প্রথমদিনে সিলেট নগরী ঘুরে এমন চিত্র দেখা যায়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকে সিলেট নগরীর ব্যস্ততম বন্দর বাজার (কোর্ট পয়েন্ট), আম্বরখানা, চৌহাট্টা, রিকাবিবাজার, জিন্দাবাজার, উপশহর, টিলাগড়, শিবগঞ্জ, নাইওরপুল, মেডিকেল, মদিনা মার্কেট, পাঠানটুলা, জিন্দাবাজার, জিতু মিয়ার পয়েন্ট, কাজিটুলা, ঈদগাহ এলাকা ঘুরে দেখা যায়, ‘রাস্তায় বেরিয়েছেন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ।

যদিও তাদের অধিকাংশই নিত্যপ্রয়োজনীয় বাজার করতে বেরিয়েছেন। কিন্তু একটা বড় অংশই বেরিয়েছেন অপ্রয়োজনে। গত তিন দিন ধরে নগরের বিভিন্ন পয়েন্টে বাঁশের ব্যারিকেড থাকলেও ছিল না পুলিশের তেমন কোনো তৎপরতা। দুই একটি পয়েন্টে পুলিশকে কিছু যানবাহন নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। এ সময় অনেকেই যানবাহন থেকে নামিয়ে দিতে দেখা যায়। যানবাহন ছাড়লেও পায়ে হেঁটেই গন্তব্যমুখে রওয়ানা হয়েছেন তারা।

নগরী ঘুরে দেখ গেছে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, ফার্মেসী এবং কাঁচাবাজার ছাড়া নগরের সব শপিং মল ও মার্কেট বন্ধ রয়েছে। তবে কিছু দোকানপাট অর্ধেক সাটার খুলে ব্যবস্যা পরিচালনা করছে। এছাড়া লকডাইনে সরকারের নির্দেশ মেনে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস৷ তবে পণ্যবাহী ট্রাক চলাচল করছে।

এদিকে লকডাউনের অন্যান্য দিনের মতো এদিনও রাস্তায় হকারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। অনেকেই এসব ভাসমান দোকান থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করছেন।