সিলেটে তিনদিনের পরিবহন ধর্মঘটে বন্ধ থাকবে দূরপাল্লার বাসও – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে তিনদিনের পরিবহন ধর্মঘটে বন্ধ থাকবে দূরপাল্লার বাসও

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

সিলেটে তিনদিনের পরিবহন ধর্মঘটে বন্ধ থাকবে দূরপাল্লার বাসও

 

নিজস্ব প্রতিবেদক ::
সিলেটের বন্ধ পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে মঙ্গলবার থেকে টানা ৩ দিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এ ধর্মঘট ডেকেছেন তারা। এই ধর্মঘটে একাত্মতা পোষণ করেছে সিলেটের পরিবহনসংশ্লিস্ট অন্যান্য সংগঠনও।

ফলে মঙ্গলবার থেকে তিনদিন সিলেট থেকে সবধরণের দূরপাল্লার বাস চলাচলও বন্ধ থাকবে। সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যাবে না এবং কোন বাস সিলেটে এসে প্রবেশ করবে না। এছাড়া আন্তঃজেলা বাস চলাচলও বন্ধ থাকবে।

এমনটি জানিয়ে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, পাথর কোয়ারিগুলো সচল করার দাবিতে আহুত ধর্মঘটে আমরাও একাত্মতা পোষণ করেছি। ফলে মঙ্গলবার থেকে সিলেটে যাত্রী ও পণ্যবাহী সব ধরণের পরিবহন বন্ধ থাকবে।

এদিকে, নিজেদের দাবি নিয়ে সোমবার বিকেলে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠকে বসেন সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদের নেতারা।

সন্ধ্যায় বৈঠক শেষে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, বৈঠক ফলপ্রসু হয়নি। তিনদিনের ধর্মঘট অব্যাহত থাকবে। সিলেট বিভাগের অন্য তিন জেলায়ও ধর্মঘট চলবে জানিয়ে তিনি বলেন, আমরা সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার নেতৃবৃন্দের সাথে আলাপ করেই এই কর্মসূচী দিয়েছি।

পরিবেশ ধ্বংস ও ব্যাপক প্রাণহানির পর সিলেটের পাথর কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলন নিষিদ্ধ করে খনিজ সম্পদ মন্ত্রণালয়। এই সিদ্ধান্তের ফলে পরিবহন ব্যবসায়ী ও শ্রমিকরা সঙ্কটে পড়েছেন দাবি করে পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে আন্দোলনে নামে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ। ধারাবাহিক আন্দোলনের পর মঙ্গলবার থেকে তারা তিনদিনের পরবিহন ধর্মঘটের ডাক দিয়েছে।