সিলেটে তিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারে দলিল হস্তান্তর – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে তিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারে দলিল হস্তান্তর

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

সিলেটে তিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারে দলিল হস্তান্তর

অনলাইন ডেস্ক:: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মুজিব শতবর্ষে ৯ লক্ষ গৃহহীন, ভূমিহীন পরিবারকে জমি ও ঘর প্রদানের অংশ হিসেবে ১ম ধাপে ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করেন। অন্যান্য উপজেলার সাথে গত ২৩ জানুয়ারি শনিবার সকাল ১০ টায় দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের ১৫টি ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ৭২টি (সিলেট-৩ আসনে মোট ২২৭টি ঘর) ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘর উপকারভোগীদের হস্তান্তর করা হয়।

ফেঞ্চুগঞ্জ উপজেলার ৭২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘর উপকারভোগীদের হস্তান্তর করেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

দক্ষিণ সুরমা উপজেলা অডিটোরিয়াম থেকে ভিডিও কনফারেন্সে যোগদেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনীতিবীদ, উপকারভোগী, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমানের পরিচালনায় দলিল হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ ন ম বদরুদ্দোজা, দক্ষিণ সুরমা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার মিতা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ সাইফুল আলম, মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামছুদ্দুহা, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, আওয়ামী লীগ নেতা মঈনুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, মোগলাবাজার থানার ওসি তদন্ত ফরিদ উদ্দিন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম খলিল , সিলাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকরাম হোসেন বখত, জালালপুর ইউপি চেয়ারম্যান মাওলানা সোলায়মান হোসেন।

এদিকে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেঞ্চুগঞ্জ উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা নির্বাহি অফিসার রাখী আহমেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, ফেঞ্চুগঞ্জ থানার ওসি শাফায়াত ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুহিব উদ্দিন বাদল, ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান হাজী লেইচ চৌধুরী, উত্তর কুশিয়ারা ইউপি চেয়ারম্যান আহমদ জিলু সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ফেসবুকে সিলেটের দিনকাল