সিলেটে নিরুত্তাপ হরতাল! জনজীবন স্বাভাবিক! জামায়াত নেতা আটক – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে নিরুত্তাপ হরতাল! জনজীবন স্বাভাবিক! জামায়াত নেতা আটক

প্রকাশিত: ৭:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৬

সিলেটে নিরুত্তাপ হরতাল! জনজীবন স্বাভাবিক! জামায়াত নেতা আটক

28857৩১ আগস্ট ২০১৬, বুধবার:  আপিলে জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির রায় বহালের প্রতিবাদে হরতাল ঢিলেঢালাভাবে পলিত হচ্ছে।সিলেটে কার্যত হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে বিভিন্ন উপজেলাগামী বাস। চলছে দুরপাল্লার বাসও। ভোর থেকে নগরীর জিন্দাবাজার, বন্দর বাজার, আম্বরখানা, চৌহাট্টা সহ প্রধান প্রধান সড়কগুলোতে সিএনজি অটোরিকশা ও রিকশা চলাচল করতে দেখা গেছে। তবে অন্যান্য দিনের তুলনায় যাত্রী কিছূটা কম দেখা গেছে। এদিকে, সকাল সিলেট নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এমনকি কর্মসূচির সমর্থনে কোনো মিছিল কিংবা পিকেটিং করতেও দেখা যায়নি জামায়াত-শিবির কর্মীদের। এসএমপি’র মিডিয়া বিষয়ক কর্মকর্তা মো: রহমত উল্লাহ জানান, হরতালকে কেন্দ্র করে যাতে নগরীতে কেউ নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

গতকাল মঙ্গলবার জামায়াত নেতা মীর কাসেম আলীর মৃত্যুদন্ডাদেশ বহাল রাখেন আপিল বিভাগ। এর প্রতিবাদে বুধবার সকাল সন্ধ্যা হরতাল ডাকে তার দল জামায়াত।

কোম্পানীগঞ্জ প্রতিনিধি: হরতালে নাশকতার পরিকল্পনাকালে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক ফয়জুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার গভীর রাতে উপজেলার টুকেরবাজার স্টার কিন্ডারগার্টেন স্কুলে গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ১১০টি চকোলেট বোমা, সহস্রাধিক লিফলেট ও বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বায়েছ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও ফয়জুর রহমানকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

তিনি জানান, গ্রেপ্তার ফয়জুর রহমানের বিরুদ্ধে তিনটি নাশকতার মামলা রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল