সিলেটে পাহাড় ধ্বসের আশঙ্কা, লোকজনকে সরানোর নির্দেশ – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে পাহাড় ধ্বসের আশঙ্কা, লোকজনকে সরানোর নির্দেশ

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, মে ২১, ২০১৬

সিলেটে পাহাড় ধ্বসের আশঙ্কা, লোকজনকে সরানোর নির্দেশ

sylhet logo gasaঘূর্ণিঝড় ‘রোয়ানু’ ধেয়ে আসছে উপকূলের দিকে। শনিবার বিকেল বা সন্ধ্যা নাগাদ এই ঝড় বরিশাল-চট্টগাম উপকূল অতিক্রম করতে পারে।
ঘুর্ণিঝড়ের সময় বৃষ্টির কারণে সিলেটে ভূমিধ্বসের আশঙ্কা দেখা দিয়েছে। ধ্বসের আশংকায় সিলেটের পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য সিলেটের জেলা প্রশাসকে নির্দেশ দেওয়া হয়েছে। (সূত্র : সময় টিভি)
সিলেটে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে প্রায় দশ হাজার লোক বসবাস করে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। বিভিন্ন সময় পাহাড় ধ্বসে হতাহতের ঘটনাও ঘটে। অতি সম্প্রতি গোলাপগঞ্জে পাহাড় ধ্বসে একই পরিবারের তিন সদস্য আহত হন।
এদিকে, ‘রোয়ানু’র প্রভাব সিলেটেও পড়বে বলে জানিয়েছে সিলেট আবহাওয়া অফিস। ‘রোয়ানু’ বাংলাদেশের উপকূলীয় অঞ্চল অতিক্রম না করা পর্যন্ত সিলেটে বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।
তবে ঘূর্ণিঝড় রোয়ানু’র কারণে সিলেটের কোথাও বড় ধরণের কোনো আঘাত কিংবা ক্ষয়-ক্ষতির সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী।
এদিকে, শুক্রবার বিকেল থেকেই সিলেট নগরীতে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। রোয়ানু নিস্ক্রীয় না হওয়া পর্যন্ত এ অবস্থা থাকবে সিলেটে।
ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র কারণে চট্টগ্রাম, খুলনা ও মংলা সমুদ্রবন্দরে ৭ নম্বর এবং কক্সবাজারে ৬  বিপদ সংকেত দিয়ে শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের এক বিশেষ বুলেটিন প্রকাশ করা হয়েছে।
বর্তমানে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ ভারতের অন্ধ্র প্রদেশের উপকূল থেকে কিছুটা উত্তর-উত্তরপূর্ব দিকে সরে সাগরের পশ্চিমমধ্য ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বন্দরনগরী চট্টগ্রাম ও মংলাসহ আশপাশ এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল