সিলেটে পৌঁছলেন জাফর ইকবাল – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে পৌঁছলেন জাফর ইকবাল

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

সিলেটে পৌঁছলেন জাফর ইকবাল

চিকিৎসার পর সম্পূর্ণ সুস্থ হয়ে সিলেট ফিরলেন জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল। বুধবার বেলা ১২টা ৪৫ মিনিটের সময় তিনি বিমানযোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

এসময় তাকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। এছাড়া তার সাথে ঢাকা থেকে আসেন তার স্ত্রী অধ্যাপক অধ্যাপক ইয়াসমিন হক। বিমানবন্দর থেকে কড়া নিরাপত্তায় তিনি সরাসরি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবেন। সেখানে বিকেলে মুক্তমঞ্চে সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

এর আগে সকালে জাফর ইকবালের চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত সামরিকবাহিনীর কর্মকর্তারা তাকে সিএমএইচে বিদায় জানান। তাকে আগামী সাত দিনের জন্য সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল নামের এক দুষ্কৃতিকারী। হামলায় তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেয়া হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিনই ঢাকা সিএমইচে হেলিকপ্টার যোগে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয় এবং তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়।