সিলেটে প্রথম দিনেই বিড়ম্বনার শিকার রংপুর রাইডার্স – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে প্রথম দিনেই বিড়ম্বনার শিকার রংপুর রাইডার্স

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৭

সিলেটে প্রথম দিনেই বিড়ম্বনার শিকার রংপুর রাইডার্স

বিপিএল শুরুর আর বাকি মাত্র দুই দিন। এরই মধ্যে সবকটি দল পৌঁছে গেছে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের ভেন্যু সিলেটে। ৪ তারিখ বিপিএলের উদ্বোধনী দিনে খেলা রয়েছে মোট দুটি। প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে নতুন দল ও স্বাগতিকের ভূমিকায় থাকা সিলেট সিক্সার্স। পরের ম্যাচে সন্ধ্যায় রাজশাহী কিংসের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। বিপিএলের এবারের আসরের ম্যাচগুলোর প্রথম আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ইতোমধ্যে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হয়ে গেছে দলগুলোর অনুশীলন। বৃহস্পতিবার বিকেল তিনটায় একইসাথে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের অনুশীলন শিডিউল ছিল। দুই দলের অনুশীলনের জন্য ছিল আলাদা উইকেটও। তাও প্রথমে রংপুরের উইকেটে এবং পরবর্তীতে মাঠের সেন্টার উইকেটে অনুশীলন করেছে ঢাকা ডায়নামাইটস- এমন খবর প্রকাশ করা হয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজ২৪-এ।

ঐ সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, নির্ধারিত সময়ে অনুশীলনে নেমে দেখা যায়, ঢাকা ডায়নামাইটসের উইকেট কিছুটা ভেজা ও অপ্রস্তুত। সেটি দেখে রংপুর রাইডার্সের উইকেটেই অনুশীলন শুরু করে ঢাকা ডায়নামাইটস।

এতে স্বভাবতই সমস্যা সৃষ্টি হয় রংপুর রাইডার্সের। বাধ্য হয়ে রংপুর রাইডার্সের কোচ টম মুডি ঢাকা ডায়নামাইটসের খেলোয়াড়-কোচদের সরে যাওয়ার অনুরোধ জানান। এতে ঢাকা ডায়নামাইটস সরে যায় ঠিকই, তবে এবার দলটি অনুশীলন শুরু করে একদম সেন্টার উইকেটে!

সেন্টার উইকেটে দলটির প্র্যাকটিস চলছিল একদম অপ্রস্তুত অবস্থায়। উইকেটের চারপাশে ঠিকমতো নেটও লাগানো হয়নি। টি-২০ ফরম্যাটের বিপিএলের জন্য নিজেদের ঝালিয়ে নিতে ঢাকার ক্রিকেটাররা বড় শট খেলছিলেন। আর সেগুলো কোথাও বাধা না পেয়ে ধেয়ে যাচ্ছিল রংপুর রাইডার্সের খেলোয়াড়-কোচদের দিকে। ভাগ্য সহায় না থাকলে যে কেউ এতে হতে পারতেন ইনজুরির শিকার।

ঢাকা ডায়নামাইটসের এমন আচরণে পরে ক্ষোভ প্রকাশ করে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। বিসিবির কাছে দলটি অনুরোধ জানিয়েছে এমন অক্রিকেটীয় আচরণ না ঘটার দিকে নজরদারির। তবে চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের এমন আচরণ অবাক করেছে সবাইকে। এমন অপ্রত্যাশিত কাণ্ডে বিপিএল শুরুর আগেই সমালোচনার মুখে পড়েছে দলটি।