সিলেটে প্রধানমন্ত্রীকে বরণ করতে নানা প্রস্তুতি – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে প্রধানমন্ত্রীকে বরণ করতে নানা প্রস্তুতি

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৬

সিলেটে প্রধানমন্ত্রীকে বরণ করতে নানা প্রস্তুতি

সংবাদ ডেস্ক: সিলেটের সকাল রিপোর্ট:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত হচ্ছে সিলেট মহানগরী। আগামী ২৩ নভেম্বর সিলেট সফর করবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফরের এখনো প্রায় সপ্তাহ খানেক বাকি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নেতাকর্মীদের বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা । জালালাবাদ সেনানিবাসে একটি অনুষ্ঠান শেষে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় িিতনি ভাষণ দেবেন। এছাড়া, সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠ থেকে তিনি বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। এক বছরের মধ্যে এটা হবে প্রধানমন্ত্রীর দ্বিতীয় সিলেট সফর।
প্রধানমন্ত্রীর সফরকে সফর করতে জেলা প্রশাসন এবং আওয়ামী লীগের পক্ষ থেকেও প্রতিদিনই বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে মতবিনিময় করা হচ্ছে। দলের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনও আজ থেকে সিলেটে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।
গত ২১ জানুয়ারী তিনি সিলেট সফরে এসে আলিয়া মাদ্রাসা মাঠের বিশাল জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই একই স্থানে এবারও তিনি বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রীর এ জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সরকারি দলের সিলেট অঞ্চলের নেতাকর্মীরা মাঠে সক্রিয়। প্রায় প্রতিদিন নগরীর আনাচে কানাচে মাইক দিয়ে প্রচারণা চলছে। নেতাকর্মীরা ইতিমধ্যে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রীসহ অন্যান্য দলীয় নেতৃৃবৃন্দের ছবির সাথে নিজের ছবি সংবলিত ব্যানার ফেস্টুন টানাতে শুরু করেছেন। সেগুলো শোভা পাচ্ছে সিলেট নগরীর বিভিন্ন এলাকা, গুরুত্বপূর্ণ মোড় এবং রাজপথের আশপাশে।
প্রধানমন্ত্রীর যে কোনবার সিলেট সফরের সময় তোরণ নির্মানের ধুম পড়ে যায়। এবারও তার ব্যতিক্রম নয়। ইতিমধ্যে চৌহাট্টা পয়েন্টে কয়েকটি দৃষ্টিনন্দন তোরণ সকলের নজর কাড়ছে। দু’একদিনের মধ্যে তোরণের সংখ্যা বাড়তে শুরু করবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের কয়েকজন নেতাকর্মী। তাদরে মতে প্রধানমন্ত্রী সিলেট সফর করলে নেতাকর্মীরা তাকে স্বাগত জানাতে অনেকগুলো তোরণ নির্মান করেন। গত জানুয়ারীর সফরেতো শতাধিক তোরণ নির্মিত হয়েছিল। এবার সে সংখ্যাটি ছাড়িয়ে যেতে পারে।
নগরীর জিন্দাবাজার, জল্লারপার, লামাবাজার, তালতলা, রিকাবিবাজার, মিরের ময়দান, আম্বরখানা, বন্দরবাজার, সুবহানীঘাট, শাহজালাল ব্রিজ, কিনব্রিজ, কাজিরবাজার ব্রিজের দুইদিকেই প্রচুর ব্যানার ফেস্টুন সাঁটানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল