সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথনে ক্ষুদে দৌড়বিদ আনাদিলের চমক – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথনে ক্ষুদে দৌড়বিদ আনাদিলের চমক

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

সিলেটে বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথনে ক্ষুদে দৌড়বিদ আনাদিলের চমক

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সিলেট সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ও বাংলাদেশ সেনাবাহিনী ১৭ পদাতিক ডিভিশন ও সিলেট অঞ্চলের পরিচালনায় শনিবার সকালে এ ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নেয় ক্ষুদে দৌড়বিদ আফরা আনান আনাদিল ।

শনিবার সকাল ৭টা ১০ মিনিটে সিলেট সরকারি কলেজ মাঠ থেকে এ ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়। প্রায় ৫ কিলোমিটার এ ম্যারাথন শেষ হয় সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে। আর ৫ কিলোমিটার এ ম্যারাথন এ দৌড়ে সকলের দৃষ্টি কারেন ৮ বছরের ক্ষুদে দৌড়বিদ আফরা আনান আনাদিল । সে মেয়েদের মধ্যে ৭ ম স্থান অধিকার করে।

এ প্রতিযোগিতায় তার বাবা খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ তার মা সহযোগী অধ্যাপক রাহিমা আক্তার ও বড় ভাই তাহমিদ তাজওয়ার আরিয়ান ও অংশ নেন । আনাদিল তাদের পিছনে ফেলে ৭ ম স্থান অধিকার করে।

প্রসঙ্গত, এ প্রতিযোগিতায় পাঁচ শতাধিক দৌড়বিদ প্রতিযোগিতায় অংশ নেন। তাদের মধ্য থেকে প্রথম ৫ জন পুরুষ এবং প্রথম ৫ জন নারী প্রতিযোগীকে ক্রেস্ট প্রদান এবং প্রথম ১০০ জন ফিনিশারকে মেডেল প্রদান করা হয়।

প্রতিযোগিতা শুরুর পূর্বে সিলেট সরকারি কলেজ মাঠে সকল প্রতিযোগিদের মধ্যে টি-শার্ট প্রদান করা হয়।

পরে সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আশফাক আহমদ, বাংলাদেশ সেনাবাহিনীর মেজর আবিদ হোসাইন আশরাফী, পিএসসি,লে.আব্দুল্লাহ আল- নাঈম, উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ।

এসময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, টুলটিকর ইউপি চেয়ারম্যান আলী আহমদ, শাহপরান থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিসুর রহমান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মাইনুল জাকির, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইরশাদ আলী, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এইচএমএ মালিক ইমন, উপজেলা আওয়ামী লীগ নেতা মাসুম আহমদ, বাংলাদেশ স্কাউট সিলেট সদর উপজেলার সম্পাদক আব্দুর রহমান খোরাসানী (জুনায়েদ খোরাসানী) প্রমুখ।

বিচারকের দায়িত্ব পালন করেন- সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, উপজেলা মাধ্যমিক অফিসার গোলাম রব্বানী মজুমদার, উপজেলা শিক্ষা অফিসার নাহিদ পারভীন, সিলেট সদর উপজেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মো. ওলিউর রহমান।

ম্যারাথন প্রতিযোগিতায় পুরুষদের মধ্যে এক থেকে পাঁচ বিজয়ী হন যথাক্রমে শাহ নুরুল আলম, মো. ইমন, শরীফ মিয়া, জাহেদ আহমেদ, সুব্রত রঞ্জন দাস। নারীদের মধ্যে এক থেকে পাঁচ হন যথাক্রমে মাহমুদা আক্তার, পাপড়ি মজুমদার, সঞ্চিতা রানী দেবী, মনিরা আক্তার ও পান্না আক্তার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গত ১০ জানুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১। এই ম্যারাথনে দেশ বিদেশের ২০০ দৌড়বিদ অংশ নেন।