সিলেটে বাড়ছে বেকারি পণ্যের মূল্য – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে বাড়ছে বেকারি পণ্যের মূল্য

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

সিলেটে বাড়ছে বেকারি পণ্যের মূল্য

অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতি ও বেকারী উপকরণের দাম বৃদ্ধি পাওয়ায় হিমশিম খেতে হচ্ছে ব্যবসায়ীদের। কোন উপায় না পেয়ে এবার বেকারীতে উৎপাদিত পণ্যের মূল্য বৃদ্ধি করতে যাচ্ছেন ব্যবসায়ীরা। তবে পণ্যের গুনগত মান যথাযথভাবে থাকবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। সিলেটে শনিবার (২০ ফেব্রুয়ারি) থেকে বেকারীর সব ধরনের পণ্যে শতকরা বিশভাগ দাম বৃদ্ধি করা হবে বলে বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুতকারক সমিতি সিলেট এ সিদ্ধান্ত নেয়।

বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুতকারক সমিতি সিলেট জেলার সভাপতি ছালেহ আহমদ চৌধুরী। তিনি বলেন, ব্যবসায়ী বিভিন্ন সংকটের কারণে ব্যবসা গুটিয়ে নিচ্ছেন। এছাড়াও বেকারীর প্রতিটি পণ্য তেল, ময়দা, চিনির দাম অধিক করা হয়েছে। তাই আমরা বেকারীর প্রতিটি পণ্যে শতকরা ২০ভাগ দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছি।

সমিতির সাধারণ সম্পাদক মুজিবুল হক চৌধুরী রুম্মান বলেন, বেকারীর এমন কোন উপকরন নেই যার মূল্য বাড়েনি। আমরা ব্যবসার পাশাপাশি পণ্যের মান সঠিক রাখতে বাধ্য হয়ে পণ্যের মূল্য বাড়িয়েছি।

বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ব্রেড, বিস্কুট ও কনফেকশনারী সহ প্রভৃতি মালামাল মূল্য বৃদ্ধি নির্ধারণে বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুতকারক সমিতি সিলেট জেলার এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) সিলেট নগরীর আম্বরখানাস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এই জরুরী অনুষ্ঠিত হয়।