সিলেটে বিআরটিসি বাস চলতে শ্রমিকদের বাধা, হয়নি সমাধান! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে বিআরটিসি বাস চলতে শ্রমিকদের বাধা, হয়নি সমাধান!

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

সিলেটে বিআরটিসি বাস চলতে শ্রমিকদের বাধা, হয়নি সমাধান!

 

নিজস্ব প্রতিবেদক :: সিলেট-হবিগঞ্জ ও সিলেট-শ্রীমঙ্গল রুটে বিআরটিসি চলতে বাধা দিচ্ছেন হবিগঞ্জ বাস মালিক সংগঠনের শ্রমিকরা। রবিবার (২৭ ডিসেম্বর) দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্ত্বর এলাকায় বিআরটিসি বাসের কাউন্টার ভাঙচুর ও বাস চলাচলে বাধা দেয় তারা।

বিআরটিসি কাউন্টারের ম্যানেজার জুলফিকার আলীকে মারধর করে কাউন্টার থেকে ল্যাপটপ ও সাড়ে ১২হাজার, ১টি আইফোন মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে হামলাকারীদের বিরুদ্ধে। এ ঘটনায় রবিবার বিকেলে প্রশাসনের উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হলেও সমাধান হয়নি। সোমবার সকালে আরেকটি বৈঠক অুষ্ঠিত হবে। এতে সমাধানের কথা রয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন থেকে হবিগঞ্জ বাস মালিক সমিতিসহ অন্যরা হবিগঞ্জ, মৌলভীবাজার ও শ্রীমঙ্গল রুটে বিআরটিসি বাস যাতে করে চলাচল না করে সেজন্য তারা অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। রবিবার সিলেট থেকে বিআরটিসির একটি বাস শ্রীমঙ্গলে যাত্রী নিয়ে যাওয়ায় শ্রমিকদের নিয়ে বিআরটিসি বাস কাউন্টারে হামলা ও ভাঙচুর চালানো হয়।খবর পেয়ে দ্রুত দক্ষিণ সুরমা থানাপুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

পুলিশ জানায়, রবিবার সকাল ৯টায় সিলেটের কদমতলী এলাকার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার বিআরটিসির কাউন্টার থেকে বাস দুটি শ্রীমঙ্গল ও হবিগঞ্জের উদ্যেশে ছেড়ে যাওয়ার কথা ছিলো। একটি বাস কাউন্টার ছেড়ে গেলেও পথে আটকে দেয় পরিবহন শ্রমিকরা। আরেকটি বাস আটকে অর্ধশতাধিক পরিবহন শ্রমিকরা বিআরটিসির কাউকন্টারে হামলা চালিয়ে ভাঙচুর ও ম্যানেজারকে মারধর করে। শ্রমিকদের বাধায় নির্ধারিত সময়ে বাসটি সিলেট ছেড়ে যেতে পারেনি।

বিআরটিসি হুমায়ুন চত্বর কাউন্টারের ম্যানেজার জুলফিকার আলী জানান, হামলায় নেতৃত্ব দেন হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক পলাশ আহমদ। এসময় পলাশের সাথে ছিলেন মানিক আহমদ, সবুজ মিয়া, মুক্তা আহমদ, কাশেম মিয়া, শ্রমিক নেতা রুনু মিয়া, আব্দুল মুহিম, মানিক মিয়া।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ওসি আখতার হোসেন রবিবার সন্ধ্যায় জানান, উদ্ভূত পরিস্থিতিতে রবিবার বিকেলে বিআরটিসির কর্মকর্তা, পরিবহন মালিক ও শ্রমিক নেতা এবং প্রশাসনের কর্মকর্তাদের অংশগ্রহণে এক বৈঠক অনুষ্ঠিত হয়। তবে ওই বৈঠকে সমাধান হয়নি। সোমবার সকালে আবারও তাদের নিয়ে বৈঠক হবে। এতে সমাধানের আশা করা যাচ্ছে।

সোমবারের বৈঠকের আগ পর্যন্ত ওই দুই রুটে আর বিআরটিসি বাস চলবে না বলে তিনি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল