সিলেটে ব্যবসায়ীদের ধর্মঘটের ডাক – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ব্যবসায়ীদের ধর্মঘটের ডাক

প্রকাশিত: ৯:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ৪, ২০১৬

সিলেটে ব্যবসায়ীদের ধর্মঘটের ডাক

Business furam meetingকাকলী শপিং সেন্টারে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও প্রশাসনের নিরব ভূমিকায় অবস্থান ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদ। বুধবার রাতে নগরীর কাকলী শপিং সেন্টারে ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের জেলা ও মহানগর কমিটির এক যৌথ সভায় এ কর্মসূচী ঘোষনা করা হয়।

সভায় সিদ্ধান্ত হয় আগামী ৯ আগস্ট সিলেট নগরীর সকল মার্কেট বন্ধ রেখে রাস্তায় এসে ২ ঘন্টা অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করা হবে।

সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবিতে গত রোববার (৩১ জুলাই) সিলেট ব্যবসায়ী ঐক্যকল্যান পরিষদ জেলা ও মহানগর শাখা পুলিশ কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রধান করে। স্মারকলিপিতে ৪৮ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতারের দাবি জানানো হলেও বুধবার পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সহসভাপতি আব্দুর রকিব শিকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নাজমুল হকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সভাপতি ও মোল্লারগাও ইউনিযনের চেয়ারম্যান শেখ মকন মিয়া। সভায় নগরীর বিভিন্ন মার্কেটের বিপুল সংখ্যক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সিলেটের ব্যবসায়ীরা শান্তিপূর্ন ভাবে থাকতে চান। প্রশাসনের নিরব ভূমিকা ব্যবসায়ীদের রাস্তায় নামতে বাধ্য করছে। সন্ত্রাসীদের যদি কোন ভাবে অশ্রয় প্রশ্রয় দেয়া হয় তবে আন্দোলনের মাধ্যমে এর কঠিন জবাব দেয়া হবে।

সভায় বক্তব্য রাখেন, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সাধারন সম্পাদক তুরন মিয়া, কাকলী শপিং সেন্টারের এমডি মুজিবুল হক জাবেদ, সিলেট কল্যান সংস্থার সভাপতি ও সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদের সদস্য সচিব এহছানুল হক তাহের, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া ইমরুল, কাকলী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক সাদিকুর রহমান।

সন্ত্রাসী বিপ্লব রায় লিটনের নেতৃত্বে বৃহস্পতিবার(২৮ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে ২৫/৩০ জনের একদল যুবক কাকলী শপিং সেন্টারে অতর্কিত হামলা করে। এসময় তারা রড, লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে মার্কেটের সামনে ব্যাপক তান্ডব চালায়। সাইনবোর্ড ও কাঁচের দেয়াল ভাংচুর করে।

এ ব্যাপারে কাকলী শপিং সেন্টারের দোকান মালিক জুবায়ের আহমদ চৌধুরী বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ৩১/২২২। মামলায় নগরীরর দাড়িয়াপাড়ার বাসিন্দা মৃত ভুবন রায়ের ছেলে বিপ্লব রায় লিটন(৩২) ও মোগলাবাজার থানার জালালপুরের শেখপাড়া এলাকার লিলু মিয়ার পুত্র রায়হান আহমদ রিহান(২৮) সহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করা হয়।