সিলেটে ব্রিটিশ শিশুকে হত্যার অভিযোগে মামলা – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ব্রিটিশ শিশুকে হত্যার অভিযোগে মামলা

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, মে ১৮, ২০১৬

সিলেটে ব্রিটিশ শিশুকে হত্যার অভিযোগে মামলা

Sylhet Picসিলেটের ওসমানীনগরে ব্রিটিশ নাগরিক এক শিশুকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে নিহতের চাচা সুনামগঞ্জের জগন্নাথপুরের গোবিন্দবাজার কলকলি পাড়ারগাঁও গ্রামের কমরু মিয়ার ছেলে মো. রুহুল আমিন সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু ওবাইদার আদালতে মামলা করেছেন। মামলা নং ১৬৩/১৬। আদালত মামলার আবেদন গ্রহণ করে ওসমানীনগর থানার ওসিকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। আগামী ১২ জুনের মধ্যে আদেশের ব্যাপারে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা আদালতকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।
মামলার আসামীরা হলো ওসমানীনগরের শাহজালাল দাসপাড়া রোডের কবিতা মঞ্জিলের মৃত আবদুল মছব্বিরের ছেলে আখলিছ মিয়া আজাদ (৩৫), তার ভাই আলী হোসেন (৩২), আলী হোসেনের স্ত্রী, মৃত আবদুল মছব্বিরের ছেলে আলম হোসেন (৩০) ও নূর আলম (২৫)।
মামলার বাদী রুহুল আমিন জানান, তার চাচা শহীদুল ইসলামের তালাকপ্রাপ্ত স্ত্রী কবিতা বেগম ৪ সন্তান নিয়ে আখলিছ মিয়া আজাদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ইতোমধ্যে কবিতার গর্ভে আখলিছ মিয়ার আরো ২ সন্তানের জন্ম হয়। কবিতার সাবেক স্বামীর সন্তানদের পরিকল্পিতভাবে সরিয়ে দেওয়ার চক্রান্ত করতে থাকেন বর্তমান স্বামী আখলিছ মিয়া। এর অংশ হিসেবে ২০১৫ সালে মা ও ভাইবোনকে ব্রিটেনে রেখে কবিতার ছেলে ৬ বছর বয়সী ওয়াহবিবকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হয়। চলতি বছরের জানুয়ারিতে বাদীর চাচা শহীদুল ইসলাম মারা গেলে সন্তানদের পিতার লাশ দেখতে দেয়নি কবিতা বেগমের বর্তমান শ্বশুর বাড়ির লোকজন। গত ২৪ এপ্রিল কবিতা বেগমের শ্বশুরালয় থেকে জানানো হয় ওয়াহবিব বিদ্যুস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছে। গোপনে লাশ দাফনের চেষ্ঠা করলে ওসমানীনগর থানার ওসিকে বিষয়টি জানালে তার হস্তক্ষেপে ওয়াহবিবের মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা (নং-০১/১৬) দায়ের করে ময়নাতদন্ত করা হয়। মামলায় ওয়াহবিবের পিতৃপরিচয় গোপন রেখে রহস্যের সৃষ্টি করেছে কবিতা বেগমের শ্বশুরালয়ের লোকজন। তাদের ধারণা পরিকল্পিতভাবে ওয়াহবিবকে হত্যা করে বিদ্যুস্পৃষ্টের নাটক করা হয়েছে।
বাদীর আইনজীবি শহীদুজ্জামান চৌধুরী জানান, আদালত ওসমানীনগর থানার ওসিকে তদন্ত করে ১২ জুনের মধ্যে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানাতে নির্দেশ দিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল