সিলেটে ভয়াবহ করোনায় একদিনে ৯জনের প্রাণহানি – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ভয়াবহ করোনায় একদিনে ৯জনের প্রাণহানি

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২১

সিলেটে ভয়াবহ করোনায় একদিনে ৯জনের প্রাণহানি

 

সিলেটে গত ২৪ ঘন্টায় বিভাগে ৫৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে আরও ৯জনের। সুস্থ হয়েছেন ২৪৩ জন।

শুক্রবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ২৪ ঘন্টায় শনাক্ত ৫৮৪ জন রোগীর মধ্যে ৩১৩ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৩৮ জন, হবিগঞ্জের ১২০ জন এবং মৌলভীবাজারের ১১৩ জন।

এনিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩২ হাজার ১৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২০ হাজার ৮২২ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৫৩৪ জন, হবিগঞ্জে ৩ হাজার ৬০৩ জন ও মৌলভীবাজারে ৪ হাজার ৫৪ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় সিলেটে ২৪৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১৯২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে হবিগঞ্জের ৫ জন ও মৌলভীবাজার জেলার ৪২ জন বাসিন্দা রয়েছেন।

এনিয়ে ২৬ হাজার ১৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৯৫৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২৪৫ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৯৯৯ জন।

একই সময়ে আরও ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সিলেট জেলার ৭ জন এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার ১ জন করে ২ জন বাসিন্দা রয়েছেন।

ফলে সিলেট বিভাগে ৫৫৫ জন করোনাভারাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৪৪৫ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ২৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৪২ জন রয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ৪৫৯ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৩৩৩ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৪৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ৪৭ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ৩৬ জন চিকিৎসাধীন রয়েছেন।