সিলেটে মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঘরে ডুবলো নৌকা! – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঘরে ডুবলো নৌকা!

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

সিলেটে মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঘরে ডুবলো নৌকা!

 

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগের ৭টি পৌরসভায় কাল শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা ৪টিতে মেয়র পদে বিজয়ী হন। দুটিতে বিএনপির প্রার্থী এবং অপরটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয় পান।

যে তিনটি পৌরসভা আওয়ামী লীগের হাতছাড়া হয়েছে, তন্মধ্যে একটি পরিকল্পনামন্ত্রীর এবং অপরটি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা। এ দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঘর থেকে জয় ছিনিয়ে নিয়েছেন বিএনপির দলীয় এক এবং বিদ্রোহী আরেক প্রার্থী।

জানা গেছে, সিলেট বিভাগের সুনামগঞ্জ সদর পৌরসভা, ছাতক, জগন্নাথপুর, মৌলভীবাজারের কমলগঞ্জ, কুলাউড়া, নবীগঞ্জ ও মাধবপুর পৌরসভায় শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সুনামগঞ্জ সদর ও ছাতক এবং মৌলভীবাজারের কমলগঞ্জ ও কুলাউড়ায় নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হন।

জগন্নাথপুরে বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান আক্তার বিজয়ী পান। নবীগঞ্জে জয় পান বিএনপির প্রার্থী ছাবির আহমদ চৌধুরী। আর মাধবপুরে ধানের শীষ নিয়ে জয় ঘরে তুলেন বিএনপির হাবিবুর রহমান মানিক।

জানা গেছে, জগন্নাথপুর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের নির্বাচনী এলাকা (সুনামগঞ্জ-৩ আসন)। এখানে বিএনপির বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান আক্তার চামচ প্রতীকে ৮ হাজার ৩৭৮টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মিজানুর রশীদ নৌকা প্রতীকে ৮ হাজার ১৮টি ভোট পেয়েছেন।

এদিকে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীর নির্বাচনী এলাকা মাধবপুর (হবিগঞ্জ-৪ আসন)। এখানে নৌকার চরম ভরাডুবি ঘটেছে। আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে ৮ গুণ বেশি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন বিএনপির হাবিবুর রহমান মানিক। ধানের শীষ প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পংকজ সাহা নারিকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ১৮৫টি। এছাড়া শাহ মো. মুসলিম (জগ প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৪৯ ভোট। আর শ্রীধাম দাশ গুপ্ত নৌকা প্রতীক নিয়ে মাত্র ৫৬৮ ভোট পেয়েছেন।

মাধবপুরে শুধু যে ভরাডুবিই ঘটেছে, তা-ই নয়; নৌকার প্রার্থী জামানতও হারিয়েছেন!

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল