সিলেটে যুবলীগের সভায় নানকের ফোন – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে যুবলীগের সভায় নানকের ফোন

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, জুন ২১, ২০২১

সিলেটে যুবলীগের সভায় নানকের ফোন

নিজস্ব প্রতিবেদক :: ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের বর্ধিত সভা চলছিল সোমবার বিকালে । সিলেট-৩ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করেই এই সভা। সভার বিশেষ চমক, নানকের ফোন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক ফোনে কথা বলেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য শামীম আহমদের সাথে। তিনি ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়কের সাথেও কথা বলেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভায় নানক যুবলীগ নেতৃবৃন্দের সাথে কুশলাদি বিনিময়ের পাশাপাশি নির্বাচনী ময়দানের সার্বিক খোঁজখবর নেন এবং কিছু নির্দেশনাও প্রদান করেন।

সিলেট-৩ আসনের উপনির্বাচনকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো খুব সিরিয়াসলিই নিয়েছে। প্রমাণ হিসাবে তাদের সাম্প্রতিক তৎপরতার বিষয়টি তুলে ধরাই যায়।

যেমন দলীয় মনোনয়ন আদায়ের পরপরই সাংবাদিকদের সাথে মতবিনিময়, মনোনয়নপত্র দাখিলের পরপরই টানা তিনদিন নির্বাচনী এলাকার তিন উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা, এরপর আবার জেলা যুবলীগের উদ্যোগে তিন উপজেলায় বর্ধিত সভার আয়োজন ইত্যাদি।

রোববার বিকেলে বালাগঞ্জ উপজেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। আজ সোমবার দ্বিতীয় দিনের কর্মসূচি ছিল ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের বর্ধিত সভা।

এই সভাকে কেন্দ্র করে শিল্পশহর হিসাবে পরিচিত ফেঞ্চুগঞ্জের রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাঁড়া পড়ে। যুবলীগের সর্বস্থরের নেতাকর্মীদের উপছে পড়া ভিড় ছিল। অন্যান্য দলের নেতৃবৃন্দের মধ্যেও ছিল ব্যাপক আগ্রহ ও কৌতুহল।

সভা চলাকালে হঠাৎ ফোন আসে ঢাকা থেকে। অপর প্রান্তে আওয়ামী লীগের প্রেসিডিয়াস সদস্য ও যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক।

সভায় উপস্থিত নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, নানাক উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানানা। এরপর তিনি সাংগঠনিক তৎপরতার খোঁজখবর নেন। এসময় তিনি বিভেদ বা মতবিরোধ থাকলে ঐক্যবদ্ধভাবে মাঠে নৌকার পক্ষে কাজ করা আহ্বান জানান।

তিনি ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক মাশার আহমদ শাহ’র সাথে আলাপকালে বলেন, নৌকার প্রার্থী হাবিবুর রহমান। মনে রাখতে হবে তিনি প্রার্থী হলেও নৌকাটি কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার। প্রধামন্ত্রী দেশের জন্য এবং মানুষের জন্য কাজ করছেন। দেশের উন্নয়ন ত্বরান্বিত করছেন। এ অবস্থায় সিলেট-৩ আসনে নৌকার জয় নিশ্চিত করে তাঁর হাতকে আরও শক্তিশালী করতে হবে। পাশাপাশি এ আসনের উন্নয়ন নিশ্চিতেও সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে। প্রধামন্ত্রীর সম্মানকে ধরে রাখতে হবে।

নানকের এমন বক্তব্যে উচ্ছাসে ফেটে পড়েন উপস্থিত নেতাকর্মীরা। তারা ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। উজ্জিবিত যুবলীগ নেতৃবৃন্দ উপজেলার ১১টি ইউনিয়ন যুবলীগের উদ্যোগে বর্ধিত সভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেন। এছাড়া উপজেলার ৩৩টি কেন্দ্রে নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য ৩৩টি নির্বাচনী কমিটি গঠনের প্রস্তুতিও শুরু করেন।