সিলেটে রাজস্ব হালখাতা উৎসবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা আদায় – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে রাজস্ব হালখাতা উৎসবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা আদায়

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৭

সিলেটে রাজস্ব হালখাতা উৎসবে প্রায় সাড়ে ৫ কোটি টাকা আদায়

প্রথমবারের মতো দেশে বাংলাদেশ রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলা নববর্ষ উপলক্ষে আয়কর আদায়ে রাজস্ব হালখাতা উৎসবের আয়োজন করে। এ উপলক্ষে কর অঞ্চল সিলেটের হাউজিং এস্টেট কার্যালয়ে সকাল ১০টায় শিক্ষাবিদ প্রফেসর ড. জাফর ইকবাল রাজস্ব হালখাতা উৎসবের উদ্বোধন করেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে সিলেট কর অঞ্চলের কার্যালয়ের সামনে করদাতাদের ছিল উপচেপড়া ভিড়। সিলেটে এ ধরনের ব্যতিক্রমধর্মী কর আদায়ে সিলেটের ব্যবসায়ীরা কর অঞ্চলের কর্মকর্তাদের প্রশংসা করেছেন।

কর কমিশনার সৈয়দ আবু দাউদ জানান, এই প্রথম বাংলাদেশে রাজস্ব বোর্ড (এনবিআর) বাংলা নববর্ষ উপলক্ষে কর আদায়ের লক্ষ্যে রাজস্ব হালখাতা চালু করেছে। আমরা সিলেট বিভাগ থেকে কর প্রদানকারীদের খুবই সাড়া পেয়েছি। শুরু থেকেই দেখছি সিলেটের সচেতন মানুষ কর প্রদানে আগ্রহী। তাই প্রতিবছরই এ উৎসব পালন করা হবে। তিনি জানান, লক্ষ্যমাত্রা ছাড়াই পাঁচ কোটি ৫৮ লাখ ১৭ হাজার টাকা কর আদায় করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. জাফর ইকবাল বলেন, কর দেওয়া মানুষের নৈতিক দায়িত্ব। যারা কর দেওয়ার উপযোগী তাদের কর প্রদান করে দেশের উন্নয়নে সম্পৃক্ত হওয়া উচিত। বাংলাদেশ রাজস্ব বোর্ড (এনবিআর) কর্মকর্তাদের প্রশংসা করে তিনি বলেন, শুভ নববর্ষ উপলক্ষে কর আদায়ের যে উদ্যোগ নেওয়া হয়েছে তা কর বিভাগের জন্য প্রশংসনীয়।

এ সময় বক্তব্য রাখেন বিসিবি’র পরিচালক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, এডভোকেট সুপ্রিয় চক্রবর্তী, সিলেট কর আইনজীবী সমিতির সভাপতি মৃত্যুঞ্জয় ধর ভোলা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল ইসলাম, যুগ্ম কর কমিশনার মাহবুবুল মুর্শেদ, সিলেট কাস্টমস এন্ড ভ্যাট এক্সাইজ এর অতিরিক্ত কমিশনার শহিদুল ইসলাম, উপ কর কমিশনার শান্ত কুমার সিংহ, কাজল সিংহ, আখেরিজ্জামান, সহকারী কর কমিশনার বিধান চন্দ্র দেবনাথ, অতিরিক্ত সহকারী কর কমিশনার মোস্তফাজ্জামান প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল