সিলেটে শিশু মৃত্যুর ঘটনা নাটকীয় ভাবে নিষ্পত্তি – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে শিশু মৃত্যুর ঘটনা নাটকীয় ভাবে নিষ্পত্তি

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০১৬

সিলেটে শিশু মৃত্যুর ঘটনা নাটকীয় ভাবে নিষ্পত্তি

সিলেট নগরীর কুমারপাড়াস্থ মা-মনি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তুলকালাম কান্ড ঘটেছে। মৃত্যুবরণকারী শিশুর স্বজনরা হাসপাতালে গিয়ে ব্যাপক হট্টগোল শুরু করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাসপাতালের চেয়ারম্যান, বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. এম এ মতিনকে থানায় নিয়ে আসার প্রায় মিনিট কয়েক পর সিলেট জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকট লুৎফুর রহমান থানা এসে হাজির হন। এসময় তিনি কোতোয়ালী থানার ওসি সুহেলের সাথে প্রায় ঘন্টা ব্যাপী আলোপ আলোচনা শেষে ব্যর্থ হয়ে চলে যান। মৃত শিশুর পরিবার পরিজন রাত ১১ টা থেকে প্রায় ২ টা পর্যন্ত মামলা দায়ের জন্য থানায় অবস্থান করেন। তাদের অভিযোগ গ্রহন করেন নি কোতয়ালী থানার ওসি। তারা অভিযোগ করে বলেন একটি জামায়ত পরিচালিত প্রতিষ্ঠানের পক্ষে সিলেট সুনামধ্য রাজনীতিবীদ এডভোকেট লুৎফুর রহমান থানায় এসে কথা বলায় ওসি আমাদের মামলা গ্রহন করেন নি। তিনি কি ভাবে ডা. মতিনকে ছাড়িয়ে নিতে নিজে থানায় এসে হাজির হলেন তা আমাদের হতবাক করেছে।
পরে নাটকীয় ভাবে সোমবার দিবাগত রাত প্রায় ২ টার দিকে মৃত শিশুর পরিবারের সাথে সমঝোতায় উপনীত হলে ঘটনার নিষ্পত্তি হয়েছে বলে জানা যায়।
মৃত্যুবরণকারী ইরফান নামের শিশুটির বয়স ১ বছর। শিশুটি ছাতক থানার গোবিন্দগঞ্জের নুরুল্লাপুর গ্রামের জাবের উদ্দিনের পুত্র।
সিলেট কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার আজিম উদ্দিন পাটোয়ারী জানান, স্বজনরা অভিযোগ করেন, ভুল চিকিৎসায় শিশুটি মারা গেছে। এমন অভিযোগে ক্লিনিকে হট্টগোল করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ নিরাপত্তার স্বার্থে হাসপাতালের চেয়ারম্যান প্রফেসর ডা. এমএ মতিনকে রাত সাড়ে ৯টার দিকে থানায় নিয়ে আসে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল