সিলেটে সংখ্যালঘুর বাড়ি দখল :ক্ষোভ-উত্তেজনা – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে সংখ্যালঘুর বাড়ি দখল :ক্ষোভ-উত্তেজনা

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৬

সিলেটে সংখ্যালঘুর বাড়ি দখল :ক্ষোভ-উত্তেজনা

lauak-pic১৭ সেপ্টেম্বর ২০১৬, শনিবার: সিলেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়ি জবরদখল করে নিচ্ছে প্রভাবশালী কথিত এক আওয়ামী লীগ নেতা । আদালতের নিষেধাজ্ঞা লংঘন করে দখল তৎপরতা অব্যাহত রেখেছন তিনি। এ নিয়ে সনাতনধর্মী সংখ্যালঘুদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। নগরীর মির্জাজাঙ্গাল এলাকাধীন স্বপ্নীল ১৩ নং বাসাটি জবরদখল করা হচ্ছে বলে জানা গেছে।
অভিযোগে প্রকাশ, নগরীর মির্জাজঙ্গালস্থ স্বপ্নীল-১৩ বাসার মালিক দখলকার হচ্ছেন হিন্দু সম্প্রদায়ের জনৈক শশী ভূষন দে ওরফে শশীভুষন দেব। বাড়িতে তার লোকজনও বসবাস করছেন। গত ১১মে নগরীর জল্লারপারের কথিত আওয়ামী লীগ নেতা লায়েক আহমদ চৌধুরী দলবল নিয়ে কাচাঘর ভেঙ্গে বাড়ির অর্ধেক প্রায় ১৪শতক ভূমি জবরদখল করে নেন। যার বর্তমান বাজারমূল্য দেড়কোটি টাকা। নিরূপায় হয়ে শশীভূষন দেব গত ২০ জুলাই সিলেটের যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে লায়েক আহমদ চৌধুরীকে বিবাদী করে ১৮১/২০১৬ নং স্বত্বমোকদ্দমা দায়ের করেন। মোকদ্দমায় শশী ভূষন দেব তার মালিকানা বাড়ির খাসদখল ফিরে পাওয়ার দাবি জানান। আদালত মামলাটি আমলে নিয়ে বাড়ি ও ভূমির স্থিতাবস্থার আদেশ দেন ও বাড়িটির কোর্ট কশিন করান। কিন্তু বিবাদী লায়েক আহমদ চৌধুুরী ও তার দলভুক্তরা আদালতের স্থিতাবস্থা লংঘর করে বাড়িতে স্থাপনা নির্মান কাজ অব্যাহত রেখেছেন। শনিবার (১৭সেপ্টেম্বর) সরেজমিনে গিয়ে বড়িতে লায়েক আহমদকে বাড়িতে একটি স্থাপনার ঢালাই কাজ চালিয়ে যেতে দেখা গেছে। আদালত অবমাননা করে জবরদখলীয় বাড়িতে স্থাপনা নির্মান অব্যাহত রাখায় সংখ্যালঘুদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। লায়েক আহমদ ও তার দলভুক্তরা জনৈক প্রদীপ দাসকে ভয়া উত্তরাধিকারী সাজিয়ে বাড়ির অর্ধেক ভূমির কাগজ করে নিয়েছেন বলে অভিযোগে প্রকাশ।
এব্যাপারে লায়েক আহমদ চৌধুরীর বক্তব্য জানতে তার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি কোন বক্তব্য দিতে রাজি না হয়ে সাংবাদিকের সাথে অশালীন আচরন করেন এবং জানান সাংবাদিক মকবুল হোসেনসহ অনেক সাংবাদিক তার বগলের নিচে থাকেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল