সিলেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৬

সিলেটে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন

IMG_0020 copyজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৫তম জন্মবার্ষিকী পালন করলো সিলেটের চারুমেলা আর্ট স্কুল।
বুধবার রাতে সিলেট নগরীর মিরের ময়দানস্থ ওয়েস্টার্ন কমপ্লেক্স কার্যালয়ে জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাসিত রুম্মান।
আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক দ্বীপন দেবের সভাপতিত্বে ও শিক্ষক তুহিন হামিদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুহিবুর রহমান, শাবিপ্রবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাঈম প্রমুখ।এসময় চারুমেলা আর্ট স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাসিত রুম্মান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতক চক্রের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহপরিবারে শহীদ হন। কিন্তু ওই সময় জয় মা শেখ হাসিনা এবং খালা শেখ রেহানার সঙ্গে লন্ডনে থাকায় প্রাণে বেঁচে যান জয়। জয় আজ শেখ হাসিনার ভিশন-২১ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি তার নানার মত শিশু কিশোরদের মেধাবিকাশে তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছেন। জয় ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতিহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টি নিয়ে আসেন। পর্দার অন্তরালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে গোটা দেশে তথ্য-প্রযুক্তির বিপ্লব ঘটান এই তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞ।

সজীব ওয়াজেদ জয় পরিষদ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৫তম জন্মদিন পালন করা হয়।
বুধবার রাতে সিলেট নগরীর আম্বর খানাস্থ সিলেট জেলা সজীব ওয়াজেদ জয় পরিষদের উদ্যোগে জন্মদিন পালন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাবেক সহ সভাপতি মাসুদ কামাল সুফি, পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সহ সভাপতি আলী হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি বদরুল আলম টিপু, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন, আবু তাহের, মির্জা নুরুল ইসলাম বেগ, ছাত্রলীগ নেতা আখিল আহমদ রাসেল, জামিল আহমদ, সাজিদ আহমদ, হাফিজুর রহমান, জাকেরীন প্রমুখ।