সিলেটে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২০

সিলেটে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

অনলাইন ডেস্ক : সিলেট বিভাগীয় পর্যায়ে আয়োজিত অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১২টায় সিলেট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় দেশব্যাপী অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন কর হয়।

বিভাগীয় কমিশনারের কার্যালয় সিলেটের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি সিলেটের ব্যবস্থাপনায় আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সিলেট এম কাজী এমদাদুল ইসলাম।

সংগীত, আবৃত্তি ও ৭ই মার্চের ভাষণ এই তিনটি বিষয়ের দুটি গ্রুপে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। সংগীত ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে সিলেটের সুস্মিতা তালুকদার মুন্না, দ্বিতীয় হবিগঞ্জের জয়দীপ দাশ গুপ্ত, তৃতীয় সুনামগঞ্জের আদ্রিতা পন্ডিত। সংগীত ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে সিলেটের অর্পিতা তালুকদার অর্না, দ্বিতীয় সুনামগঞ্জের শ্রেয়া চৌধুরী কুহু, তৃতীয় মৌলভীবাজারের তনুশ্রী পাল শ্রেয়া। আবৃত্তি ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে সুনামগঞ্জের সেজঁতি তরফদার হৃদি, দ্বিতীয় মৌলভীবাজারের অভিক দেব, তৃতীয় হবিগঞ্জের রুকনিন ছাদিদ চৌধুরী। আবৃত্তি ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে মৌলভীবাজারের স্বাগতা সাহা, দ্বিতীয় সিলেটের ঋতশ্রী দে, তৃতীয় হবিগঞ্জের দেবশ্রী ভট্টাচার্য্য। ৭ই মার্চের ভাষণ ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে সুনামগঞ্জের শ্রীপর্ণা দে, দ্বিতীয় সিলেটের তাহসিন হায়দার অংকন, তৃতীয় হবিগঞ্জের আরিয়ান উদ্দিন আহমেদ। ‘খ’ গ্রুপে প্রথম হয়েছে সিলেটের সাদমান সাকিব নাবিল, দ্বিতীয় সুনামগঞ্জের আইভি তাবাসসুম নুহা এবং তৃতীয় সুনামগঞ্জের অয়ন তালুকদার জিৎ। পুরস্কার বিতরণী শেষে প্রতি বিষয় ও গ্রুপের প্রথম স্থান অর্জনকারীরা নিজ নিজ সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল