সিলেটে সাদিক হত্যায় ৩ আসামির ফাঁসি, একজনের যাবজ্জীবন

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

সিলেটে সাদিক হত্যায় ৩ আসামির ফাঁসি, একজনের যাবজ্জীবন

সিলেটে সাদিক হত্যায় ৩ আসামির ফাঁসি, একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্ট

 

সিলেট সদরের আলোচিত হাফিজ সাদিকুর রহমান ওরফে সাদিক হত্যা মামলায় চার আসামির ৩ জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।রায়ে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আদালতের পা্বলিক প্রসিকিউটর (পিপি) মো. নওশাদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন-সিলেট সদর উপজেলার জালালাবাদ থানা এলাকার বাসিন্দা সৈয়দা রাখা বেগম, আলী হোসেন ও রেজওয়ান আহমদ ওরফে রেদওয়ান। আর যাবজ্জীবন সাঁজাপ্রাপ্ত খালিকুজ্জামান লায়েক। তাদের মধ্যে ফাঁসির দন্ডপ্রাপ্ত সৈয়দা রাখা বেগম এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত খালিকুজ্জামান লায়েক পলাতক রয়েছেন।

মামলার বরাত দিয়ে অত্র আদালতের অতিরিক্ত পিপি মো. জুবায়ের বখত জানান, ২০১৫ সালের ১৮ অক্টোবর নগরের জালালাবাদ থানাধীন কালিবাড়ি এলাকায় নিজ বাসায় কথিত স্বামী পরিচয়ে স্থান দেওয়া সাদিকুর রহমান সাদিককে হত্যা করা হয়।

এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের পরিবার। মামলার তদন্ত কর্মকর্তা ৪ আসামিকে অভিযুক্ত করে পরের বছর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দায়েরকৃত মামলাটি অত্র আদালতে দায়রা ১৭১২/২০১৭ মূলে বিচার কাজ শুরু হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়ায় সাক্ষিদের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত ৪ আসামির ৩জনকে ফাঁসি ও একজনের যাবজ্জীবন সাজা প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল