সিলেটে হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

প্রকাশিত: ১:৫২ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

সিলেটে হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক

এক হাজার ছাড়িয়ে গেলো সিলেটে করোনা আক্রান্তের সংখ্যা। চার জেলায় করোনা আক্রান্ত হলেন ১ হাজার ৪৬ জনে। এর মধ্যে সিলেট জেলায়ই আক্রান্ত অর্ধেক। ৫৫৬ জন আক্রান্ত সিলেট জেলায়। রোববার একদিনেই আক্রান্ত হলেন ৯৯ জন। এর মধ্যে দু’জন সাংবাদিক। সিলেট ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকায় আইইডিসিআরের ল্যাব রিপোর্টে এ তথ্য মিলেছে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন-  রোববার ওসমানীর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জন করোনা পজিটিভ হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ১০ জন, জৈন্তাপুরের ৭ জন, দক্ষিণ সুরমার ৪ জন ও গোলাপগঞ্জ উপজেলার ১ জন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ২১ জনের করোনা ধরা পড়েছে। শাবির পিসিআর ল্যাবে ১২৪টি নমুনা গ্রহণ করা হয়। নমুনাগুলো পরীক্ষা করে ২১ জনকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। এই পর্যন্ত সুনামগঞ্জে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৫ জন।

স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক (রোগ তত্ব ও নিয়ন্ত্রন) ডা. আনিসুর রহমান জানিয়েছেন- ঢাকার ল্যাবে হবিগঞ্জ ও সুনামগঞ্জের ৪৪৯ জনের নমুনা প্রেরন করা হয়েছিলো। এর মধ্যে ৫৬ জনের করোনা পজেটিভ এসেছে। তিনি জানান- এখন রোগী বাড়ছে। এরপরও স্বাস্থ্য বিভাগ পজেটিভ রোগীকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করছে। যারা বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদেরও খোজ খবর রাখা হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল