সিলেটে ২৬৯ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা – দৈনিক সিলেটের দিনকাল

সিলেটে ২৬৯ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

সিলেটে ২৬৯ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় সিলেট বিভাগের ৪ জেলাকে ইতোমধ্যে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ কারণে করোনা ভাইরাস থেকে জনগণকে সুরক্ষায় লকডাউনের পর স্বাস্থ্যবিধি মানাতে ফের কঠোর হলো সিলেট জেলা প্রশাসন।

মানুষকে আইন মানাতে ফের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান শুরু হয়েছে।

মঙ্গলবার (০৯ জুন) সিলেট শহর ও উপজেলা সদরগুলোতে ভ্রাম্যমাণ আদালতের ২১টি টিম মাঠে অভিযানে নামে। সিলেটের বিভিন্ন জায়গায় আইন মান্য করার দায়ে ২৬৯ জনকে এক লাখ ২০ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মুস্তাফিজুর রহমান বলেন, রাস্তায় বেরিয়ে মাস্ক না পরা, নিয়ম না মেনে গণপরিবহনে অতিরিক্ত যাত্রী বহনসহ করোনা প্রতিরোধে সরকারের বিভিন্ন নিয়ম ভাঙ্গার দায়ে এসব জরিমানা করা হয়।

তিনি বলেন, রাস্তায় মানুষ বের হওয়া, মাস্ক ব্যবহার না করা এবং আইন মান্য করে যাত্রী পরিবহন না করায় গণপরিবহনকে জরিমানা করা হয়েছে। এসব পরিবহনের মধ্যে রয়েছে বাস, লেগুনা ও সিএনজি অটোরিকশা। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত রাখবে।

এদিকে, একই দিনে মহানগর এলাকায় দোকানপাট বন্ধ রাখা ও ফুটপাত উচ্ছেদে র‌্যাব-পুলিশ নিয়ে মাঠে নামেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও। তিনি ব্যবসায়ীদের অন্তত একটি সপ্তাহ দোকানপাঠ বন্ধ রাখার অনুরোধ জানান। তবে তার এই অনুরোধ অবজ্ঞা করলে স্বাস্থ্যবিধি আইনে অভিযান চালানোর হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল